সময় হলে পেপাল আসবে: মোস্তাফা জব্বার

ফেসবুক, পেপাল, গুগল একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান। এ ধরনের প্রতিষ্ঠান তার বাণিজ্য সম্প্রসারণ করে তখনই, যখন সে বাণিজ্যের সম্ভাবনা দেখে। আমরা যদি নিজেদের অবস্থান শক্ত করতে পারি তাহলে পেপ্যালকে ডাকতে হবে না। সে নিজে এসে আমাদের কাছে ব্যবসা করার জন্য লাইসেন্স চাইবে। বৃহস্পতিবার উদ্যোক্তা হাটের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ঢাকার ধানমন্ডির ২৭ নম্বরে (পুরাতন) রোডে অবস্থিত ধানমন্ডির ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) ভবনে শুরু হয়েছে এ উদ্যোক্তা হাট।

মন্ত্রী এ সময় আরও বলেন, প্রাথমিকভাবে পেপাল যে যাত্রা শুরু করেছে এর মাধ্যমে তারা দেখতে চায়, বাংলাদেশে পেপাল আসার মত অবস্থা সৃষ্টি হয়েছে কিনা। আমার কাছে মনে হয়, কাউকে ডেকে আনার চেয়ে আমরা যদি আমাদের সক্ষমতা তেরি করতে পারি তাহলে পেপ্যাল নিজেই চলে আসবে।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসানের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইপে সিস্টেম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন, উদ্যোক্তা হাটের আহ্বায়ক এম এম মোস্তাফিজুর রহমান বায়েজিদ বক্তব্য দেন।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোগে এবং ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ গ্রুপের আয়োজনে পঞ্চম বারের মতো অনুষ্ঠিত হচ্ছে উদ্যোক্তা হাট। আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ আয়োজন।

হাটের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, প্রতিদিন থাকছে মেলায় একশত টাকার বেশি কেনাকাটা করা ক্রেতাদের জন্য র‌্যাফেল ড্র’য়ের ব্যবস্থা। প্রতিদন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে।

পঞ্চমবারের মত অনুষ্ঠিত এই উদ্যোক্তা হাটে সবমিলিয়ে ৫০ টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.