সব অফারের খবর জানতে অফার বাজার

দিনদিন অনলাইনে কেনাকাটায় মানুষের আগ্রহ বেড়েই চলেছে, আস্থাও তৈরি হয়েছে বেশ। রকমারি পন্যের পাশাপাশি তৈরি হয়েছে বেশকিছু সেবামূলক প্রতিষ্ঠানও। পণ্য আর সেবার বিপননে প্রায়ই বিশেষ অফার ও মূল্যছাড়ের সুবিধা দেয়া হয় ক্রেতাদের জন্য। অফার বাজার offerbazar.com.bd তৈরি করেছে এমন একটা প্ল্যাটফর্ম, যেখানে প্রায় সব ক্যাটাগরির পন্যের অফারের খোজঁখবরই পাওয়া যাবে।
শনিবার  কাওরান বাজারস্থ বেসিস অডিটোরিয়ামে অফার বাজারের আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের প্রেসিডেন্ট শামীম আহসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রাম কো অর্ডিনেটর মুনির হাসান। এছাড়াও অন্যান্যের মধ্যে এসময় অফার বাজারের সহ প্রতিষ্ঠাতা আতিকুজ্জামান, তৌশিকুর রহমান ও সাজেদুল ইসলাম শুভ্র উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অফার বাজারের উপর এক উপস্থাপনায় কীভাবে ক্রেতারা সেটা থেকে উপকৃত হবেন তা দেখানো হয়, একই ভাবে পণ্য বিপনন ও বাজারজাতকরনের ক্ষেত্রে প্রতিষ্ঠানগুলো কীভাবে লাভবান হতে পারে সেটাও তুলে ধরা হয়। এরপর প্রধান অতিথির বক্তব্যে শামীম আহসান বলেন, বাংলাদেশে  বিদেশি  কোম্পানিগুলো  বড় বড়  ব্যবসা করে যাচ্ছে বাংলাদেশে। আমরা শুধু তাদের পন্য ব্যবহার করেই খুশি থাকি, কিন্তু এটা তো হওয়া চলবে না, আমাদেরকে নিজের পায়ে দাড়াতে হবে। তবেই না অর্থনৈতিক সমৃদ্ধি আসবে। চায়নাতে, ভারতে তাদের ই-কমার্স গুলো দারুন ব্যবসা করছে, আমাদেরকেও সেভাবে দারুন আইডিয়া নিয়ে সবার কাছে পৌছুতে হবে।
মুনির হাসান ই-কমার্সের এই অগ্রযাত্রাকে ইতিবাচক উল্লেখ করে প্রতিষ্ঠানগুলোকে আরও দায়িত্বশীল হওয়ার আহবান জানান। বাংলাদেশে এই ক্ষেত্রের অফুরন্ত সম্ভাবনার কথাও তাদের আলোচনায় উঠে আসে।  তিনি আরো বলেন, উদ্ভাবনী চিন্তায় বাংলাদেশ অনেক এগিয়ে। কিন্তু সেটি ভালো কাজে ব্যবহৃত হয় না। তাই আমাদের উদ্ভাবনী শক্তি দিয়ে এগিয়ে গেলে আমরা একদিন বিশ্বের বড় কোম্পানিগুলোকেও পিছনে ফেলতে পারবো।
“সাশ্রয় সবসময়” কথাটাকে ধারন করে ইতিমধ্যেই অফার বাজারের ওয়েবসাইট উন্মুক্ত করে দেয়া হয়েছে। www.offerbazar.com.bd ভিসিট করে যে কেউই খুজে পেতে পারেন তার উপযোগী কোন পন্যের অফার। অফার বাজারের সহ প্রতিষ্ঠাতা সাজেদুল ইসলাম শুভ্র ও তৌশিকুর রহমান জানালেন, আরও অফার ক্রেতাদের সামনে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তারা, শুধু সংখ্যাতেই নয়, যাচাই বাছাই করে প্রকৃত অফার আর ছাড়ের খবরগুলোই তারা দিতে চান।
সিনিউজভয়েস/ডেক্স
Please Share This Post.