বেসিস সফটএক্সপোতে বাংলাদেশি অ্যান্টিভাইরাস ‘রিভ’

দেশের সবচেয়ে বড় সফটওয়্যার মেলা বেসিস সফটএক্সপোতে বাংলাদেশের নিজস্ব সিকিউরিটি ব্র্যান্ড ‘রিভ অ্যান্টিভাইরাস’ প্রদর্শন করছে বাংলাদেশি বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিস্টেমস। গত বছর জুলাইতে বাজারে আসা রিভ অ্যান্টিভাইরাস এর অনন্য কিছু বৈশিষ্ট্যের কারণে ইতোমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে।

রিভ অ্যান্টিভাইরাসের সিইও সঞ্জিত চ্যাটার্জী বলেন, ‘বাংলাদেশের যেকোনো বড় প্রযুক্তি মেলায় আমরা নিয়মিত অংশগ্রহণ করে আসছি এবং প্রতিবারই মেলায় আমরা দর্শনার্থীদের দারুণ আগ্রহ লক্ষ্য করছি। শুধুমাত্র বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের তৈরি বলেই নয়, অনন্য সব বৈশিষ্ট্য এবং দারুণ পারফরম্যান্সের কারণেই মানুষ তাদের ডিজিটাল ডিভাইসের নিরাপত্তায় রিভ অ্যান্টিভাইরাস বেছে নিচ্ছে।’

অন্যান্য কিছু অ্যান্টিভাইরাসের নজরদারি কার্যক্রমে কেবল নির্দিষ্ট ওয়েবসাইট ব্লক করা গেলেও একমাত্র রিভ অ্যান্টিভাইরাসের অ্যাডভান্সড প্যারেন্টাল কন্ট্রোলে ক্যাটাগরি ও টাইম বেসড ব্লকিংয়ের পাশাপাশি রয়েছে সার্ভেইলেন্সের সুযোগ। এতে অন্যান্য ডিভাইসে কী করা হচ্ছে তা লাইভ নোটিফিকেশনের মাধ্যমে জানার পাশাপাশি চাইলে নিয়ন্ত্রণ করা যাবে ফ্রি মোবাইল অ্যাপ থেকেই।

ভাইরাস শণাক্ত ও অপসারণে সর্বাধিক উপযোগী রিভ অ্যান্টিভাইরাস টার্বো স্ক্যানিং প্রযুক্তি সমৃদ্ধ বলে পিসি ‘স্লো’ না করেই নিশ্চিত করে পরিপূর্ণ নিরাপত্তা।

এছাড়া ওয়েবসাইট থেকে ২৪/৭ সাপোর্ট দিচ্ছেন অভিজ্ঞ ইঞ্জিনিয়াররা, রয়েছে ফোন কল কিংবা ই-মেইল সাপোর্টও। রিভ অ্যান্টি ভাইরাসের ফ্রি ট্রায়াল ডাউনলোড করা যাবে https://www.reveantivirus.com/bd/download ঠিকানা থেকে।

আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফেব্রুয়ারির ১ তারিখ থেকে শুরু হওয়া বেসিস সফটএক্সপো চলবে ৪ তারিখ পর্যন্ত। বেসিসের সদস্য প্রতিষ্ঠানসহ দেড় শতাধিক প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে। এছাড়া অতিথি হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রতিনিধিসহ অন্তত পাঁচ লাখ দর্শনার্থী উপস্থিত হবে বলে বেসিসের পক্ষ থেকে ধারণা করা হয়েছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক