সফটওয়্যার টেকনোলজি পার্কের আনুষ্ঠানিক যাত্রা শুরু

ঢাকাঃ বাংলাদেশ সফটওয়্যার টেকনোলজি পার্কের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। রাজধানীর কারওয়ানবাজারে জনতা টাওয়ারে অবস্থিত সফটওয়্যার টেকনোলজি পার্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় রবিবার আগারগাঁওয়ে বাংলাদেশ কমপিউটার কাউন্সিল অডিটোরিয়াম থেকে এটি উদ্বোধন করেন।

এই পার্কে স্টার্ট আপ আইটি প্রতিষ্ঠানগুলো থাকবে বলে জানান সজীব ওয়াজেদ। তিনি আশা করেন, এগুলোর মধ্যে থেকে ভবিষ্যতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও গুগলের মতো প্রতিষ্ঠান বেরিয়ে আসবে।

সজীব ওয়াজেদ বলেন, ভারতের বেঙ্গালুরুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে পড়ার সময় তখন সেখানে স্টার্ট আপ প্রতিষ্ঠান যাত্রা শুরু করে। আজ ভারত আউটসোর্সিংয়ে অন্যতম বড় দেশ। বাংলাদেশও একদিন সে পর্যায়ে যাবে। পার্কে চারটি প্রতিষ্ঠানকে জায়গা বুঝিয়ে দেওয়া হয়ছে।

ওই অনুষ্ঠানে ‘কানেকটিং স্টার্ট আপ বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ ও হাইটেক কর্তৃপক্ষ এই প্রতিযোগিতার আয়োজন করেছে। এর মাধ্যমে ১০টি সেরা উদ্যোগকে এক বছরের জন্য বিনা মূল্যে সফটওয়্যার পার্কে জায়গা বরাদ্দ দেওয়া হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, আইসিটি সচিব শ্যামসুন্দর শিকদার, হাইটেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হোসনে আরা বেগম প্রমুখ।

সিনিউভয়েস/ডেক্স

Please Share This Post.