সফটএক্সপোতে সি নিউজের আয়োজনে আইসিটি উদ্যোক্তা শীর্ষক সেমিনার

১০০ কোটি মার্কিন ডলারের তথ্য ও যোগাযোগ প্রযুুক্তি পণ্য ও সেবা রপ্তানির লক্ষ্যে আমাদের প্রয়োজন বিপুল সংখ্যক আইসিটি উদ্যোক্তা যারা ভবিষ্যতে এই শিল্পকে নেতৃত্ব দেবে। বর্তমানে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা আরো বেশি করে আইটি ব্যবসায় শুরু করার ব্যাপারে আগ্রহী হচ্ছে। এছাড়াও অনেক ব্যবসা প্রতিষ্ঠানও সফটওয়্যার ও আইটিএস শাখা খুলছে, যেটি নিঃসন্দেহে একটি ভালো লক্ষণ। কিন্তু তারা কি সঠিক পথে আছেন? একজন সফল ব্যবসায় উদ্যোক্তা হবার জন্য মৌলিক দক্ষতা ও আদর্শ ব্যবসায়িক মডেলটি কী? তাদের কোন ক্ষেত্র (ব্যবসায় শিক্ষা নাকি আইটি) থেকে আসা উচিত?

এ বিষয়ে সঠিক দিক নির্দেশনা জানাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন বেসিস এক্সপো ২০১৭ মেলায় কেন্দ্রে আগামী ৩ ফেব্রুয়ারি শুক্রবার, বিকাল ৫:৩০ থেকে ৭:৩০ মিনিটে গ্রীন ভিউ হল ২য় তলায় অনুষ্ঠিত হবে ‘তথ্যপ্রযুক্তি উদ্যোগের জন্য পরবর্তী প্রজন্মকে প্রস্তুতকরণ’ শীর্ষক সেমিনার।

সেমিনারে মূল বক্তব্য দিবেন সিনিউজ এর সম্পাদক ও দ্য ডাটাবিজ সফটওয়্যার লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাশেদ কামাল। সফল ব্যবসায়ী হিসেবে বক্তব্য রাখবেন বিডিজবস ও আজকেরডিল এর প্রতিষ্ঠাতা সিইও ফাহিম মাশরুর। অনান্য বক্তারা হলেন: বেটার স্টোরিজ এর মিনহাজ আনোয়ার, বিডিওএসএন এর জেনারেল সেক্রেটারি মুনির হাসান, ব্রেন স্টেশন ২৩ এর সিইও রাইসুল কবির।

সফটএক্সপোতে ৩ ফেব্রুয়ারি আয়োজিত হতে যাওয়া এই সেমিনারে বর্তমান উদ্যোক্তাবৃন্দ, ভবিষ্যৎ উদ্যোক্তাবৃন্দ, ব্যসায়িক অংশীদার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দসহ আগ্রহী যে কেউ অনুষ্ঠানস্থলে কিংবা অনলাইনে (http://cnewsvoice.com/registration) নিবন্ধন করে অংশগ্রহণ করতে পারবেন।

সি নিউজ আয়োজিত এই সেমিনারে ব্যবসায় শিক্ষা ও প্রযুক্তি ক্ষেত্র থেকে সফল উদ্যোক্তাদের নিয়ে তাদের সফলতার গল্প এবং যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন সেগুলো জানাবেন। কি-নোট পেপারে মূলত তুলে ধরা হবে প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতাগুলো কী এবং কীভাবে দ্রুত সেগুলো আয়ত্ত করা যেতে পারে তার ওপর। এছাড়াও একটি মৌলিক ব্যবসায়িক মডেল নিয়েও আলোচনা করা হবে। তহবিল সরবরাহ (ফান্ডিং) খাত থেকে একজন বিশেষজ্ঞ থাকবেন, যিনি স্টার্ট আপ কৌশল ও আর্থিক সহায়তার বিষয়গুলো আলোচনা করবেন।

সেমিনারের শেষ হচ্ছে  আইটি বিজনেস শুরু করা ও সফল উদ্যোক্তা হওয়ার বিষয়ে অংশগ্রহণকারীদের প্রশ্নের উত্তর প্রদান করা হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.