সফটএক্সপোতে ”বেগম” ৪২ নং স্টলে মেয়েদের ভিড়

ডিজাইনিং দ্য ফিউচার স্লোগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে বেসিস সফটএক্সপো ২০১৮। গত ২২-২৫ ফেব্রুয়ারি চার দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেছেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

মেলায় নারী দর্শনার্থীদের উপচে ভরা ভিড় হচ্ছে বেসিস ওমেন ফোরাম জোনের বেগম ডট কো স্টলে । বেগম নারীদের ক্যারিয়ার ও লাইফ স্টাইল রিলেটেড একটি ডিজিটাল প্লাটফরম । বেগম এর ওয়েবসাইট ও অ্যাপে মেয়েদের ক্যারিয়ার, স্বাস্থ্য ও লাইফস্টাইল নিয়ে আর্টিকেল নিয়মিত প্রকাশিত হচ্ছে । এছাড়া ক্যারিয়ার রিলেটেড নানান প্রশ্ন করা যাচ্ছে যেখানে এক্সপার্টরা উত্তর দিচ্ছেন সাথে কমিউনিটির যে কেউও উত্তর দিতে পারছেন । আরও আছে ই-লারনিং সারটিফিকেশন কোর্স, ট্রেনিং এবং বুটক্যাম্প । স্টল ছাড়াও বেগম ডট কো এর ফাউন্ডার ফ্রি ল্যান্সিং কনফারেন্স ও ওমেন ইন আইটি বিষয়ক দুইটি সেমিনারে কথা বলেছেন ও নারীদের উন্নয়নে আইটি এর ব্যবহার বাড়ানো নিয়ে নানান উপায় তুলে ধরেছেন ।

 

সফটএক্সপোতে বেগম অ্যাপ ভিজিট করে বেগম অ্যাপ থেকে ডিজিটাল লটারির মাধ্যমে ব্যাগ, এন্টিভাইরাস সফটওয়ার, ব্যাজ, মগসহ নান গিফট জিতে নিচ্ছেন দর্শকরা । বেগম এর ফাউন্ডার রাখশান্দা রুখাম বলেন “আমরা নারী পুরুষ সবার থেকেই অনেক বেশি সাড়া পাচ্ছি । অনেকেই নিজের বোন বা স্ত্রীকে সঙ্গে করে নিয়ে এসে বেগম এ অন্তর্ভুক্ত করাচ্ছেন ।” বেগম কে সফটএক্সপোতে পাওয়া যাবে মিনি প্যাভিলিয়ন ৪২ এ । আরো বিস্তারিত জানাতে https://begum.co/

-গোলাম দাস্তগীর তৌহিদ

Please Share This Post.