সফটএক্সপোতে আইওটি পণ্য প্রদর্শন করছে বাংলা ট্রাক

বেসিস সফটএক্সপো-২০১৯-এ অংশ নিয়ে নিজস্ব সফটওয়্যার, আইওটি অ্যাপ্লিকেশনস ও বিভিন্ন প্রযুক্তি প্রদর্শণ করছে বাংলা ট্রাক গ্রুপ। যার মধ্যে বিভিন্ন ধরনের মোবাইল ও ওয়েব অ্যাপ্লিকেশনস, আইওটি পণ্য এবং বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প অন্যতম। ফলে মেলায় গ্রাহকরা অন্যান্য কোম্পানির আইওটি পণ্যের সাথে বাংলা ট্রাকের পণ্যের তুলনা করতে পারবেন। গত ১৯ মার্চ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, বসুন্ধরায় (আইসিসিবি) তিনদিনব্যাপী এই মেলা শুরু হয়েছে, যা চলবে আগামী ২১ মার্চ পর্যন্ত।

প্রসঙ্গত, বাংলা ট্রাক গ্রুপ দীর্ঘদিন ধরে জ্বালানি, অবকাঠামো নির্মাণ, টেলিকমিউনিকেশনস ও তথ্য-প্রযুক্তি খাতে ব্যবসা পরিচালনা করে আসছে।

মেলায় অংশগ্রহণকারীরা বিভিন্ন পণ্যের লাইভ ডেমো দেখে বা ব্রুশার পড়ে বা এলইডি স্ক্রিনে ভিডিও দেখে বাংলা ট্রাক গ্রুপের পণ্যগুলোর বিষয়ে ধারণা নিতে পারবেন। ফলে এসব তথ্য গ্রাহকদের বাসা ও অফিসের জন্য পছন্দের পণ্য বাছাই করতে এবং সবচেয়ে বেশি বিক্রিত পণ্য ও ভেন্ডরদের সম্পর্কে জানতে সাহায্য করবে। মেলায় যেসব পণ্য পাওয়া যাবে তার মধ্যে রয়েছে- অ্যাসেট মনিটরিং সিস্টেম, হিউম্যান রিসোর্স ইনফরমেশন সিস্টেম (এইচআরআইএস), পে-ট্রাক, ইন-ট্রাক, ওয়ার্কোপোলো, রিমোট ইঞ্জিন মনিটরিং, ওয়ার্কশপ ম্যানেজমেন্ট সিস্টেম, সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম, প্রি-পেইড ক্যারিয়ার মনিটরিং সেন্টার, ট্রাফিক মনিটরিং এবং রেভিনিউ অ্যাসুয়ারেন্স সিস্টেম।

বাংলা ট্রাক গ্রুপের গ্রুপ সিইও এম জাহাঙ্গীর আলম, এফসিএমএ বলেন, ‘বেসিস সফটএক্সপো প্রতিবছর সংশ্লিষ্টদের এমন একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে, যা বাংলাদেশের আইটি ও আটিইএস পণ্য ও সেবার ভবিষ্যৎকে প্রভাবিত করে। মেলায় অংশগ্রহণের মাধ্যমে আমরা বিপুল সংখ্যক গ্রাহকদের সাথে সংযুক্ত হতে পারছি। ফলে এটা আমাদের নতুন নতুন প্রকল্প ও সেগুলোর অগ্রগতি নিয়ে গ্রাহকদের সাথে সামনাসামনি কথা বলার জন্য একটা বড় সুযোগ।’

উল্লেখ্য, বেসিস সফটএক্সপো বাংলাদেশে ব্যক্তিখাতের সবচেয়ে বড় প্রদর্শনী, যেখানে আইটি ও আটিইএস পণ্য ও সেবার প্রদর্শন করা হয়। এই মেলায় প্রধানত জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সহযোগিতাপূর্ণ সম্পর্ক তৈরির ওপর গুরুত্বারোপ করা হয় এবং বাংলাদেশের আইসিটি খাতের বিপুল সম্ভাবনা দেখাতে বিভিন্ন দেশের বড় বড় ব্যবসায়িক প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়।

-সিনিউজভয়েস/জিডিটি/২০এম/১৯