সনির অল্প দামের ফোনে ২৩ মেগাপিক্সেল ক্যামেরা

এখন যেদিকেই চোখ যাচ্ছে সেদিকেই চলছে আইফোন এক্স এর ঝড়। কিন্তু কতজনই এই ফোন কিনতে পারেন? তাই আইফোন থেকে নজর সড়িয়ে একটু সনি এক্সপেরিয়ার দিকে নজর দিন।

কারণ বাজারে এসেছে সনির দুর্দান্ত এক স্মার্টফোন। ফোনটির মডেল সনি এক্সপেরিয়া এক্সএ1 প্লাস। গত মাসে আইএফএ ২০১৭-তে এ ফোনের কথা বলা হয়েছিল। আর এর মধ্যেই ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে।

মিডিয়াম বাজেটের ফোনের প্রধান আকর্ষণ ক্যামেরায়। পেছনে দেওয়া হয়েছে ২৩ মেগাপিক্সেলের শক্তিশালী এক ক্যামেররা। সামনে বিস্তৃত অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। পাশাপাশি সনি গ্যারান্টি দিয়েছে এর পরিষ্কার অডিও আর শব্দের প্রযুক্তির জাদু। অ্যান্ড্রয়েড নুগেট ৭.০ নিয়ে এসেছে এটি। ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের নিচে ৬৪-বিট অক্টাকোর মিডিয়া-টেক হেলিও পি২০ এসওসি চিপসেট। এতে গতি জোগাবে ৪ জিবি র‍্যাম।

পেছনের ক্যামেরায় এক্সমোর আরএস সেন্সর যুক্ত হয়েছে। হাইব্রিড অটোফোকাস আর ২৪এমএম ওয়াইড-অ্যাঙ্গেল এফ/২.০ অ্যাপারচার লেন্স। সামনের ক্যামেরাতেও ২৩এমএম এফ/২.০ অ্যাপারচার লেন্স যোগ করা হয়েছে। অভ্যন্তরে ৩২ জিবি স্টোরেজ মিলবে। ব্যাটারি বেশ শক্তিশালী, ৩৪৩০এমএএইচ। দ্রুত চার্জের ব্যবস্থা আছে। সনি এক্সএ১ প্লাস এমনভাবে ডিজাইন করা হয়েছে যা কিনা দীর্ঘদিন ধরে ব্যবহার করা যাবে। এর একপাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। কাজেই নিরাপত্তা নিশ্চিত। ভারতীয় রুপিতে ফোনটির দাম ২৪,৯৯০ রুপি।

সিনিউজভয়েস/ডেস্ক/

Please Share This Post.