শ্রেষ্ঠ উদ্ভাবক পুরস্কার পেল তিন নারী

উইমেন্স ইনোভেশন ক্যাম্প-২০১৮-এ জাতীয় সমস্যা সমাধানে ৩ জন নারী উদ্ভাবকের তিনটি আইডিয়াকে শ্রেষ্ঠ ঘোষণা করা হয়েছে। নারীদের নিয়ে দেশের প্রথম উদ্ভাবনমূলক প্রতিযোগিতার এই আয়োজনে তিনটি আইডিয়া হলো উইমেন হোম, আমাদের শিশু আমাদের গর্ব, এবং বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং এবং মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য মোবাইল অ্যাপ্লিকেশন।

প্রতিযোগিতার মধ্য দিয়ে লিপি খাতুন-এর ‘উইমেন হোম’, তানজিলা ইসলাম-এর ‘আমাদের শিশু আমাদের গর্ব’ এবং আফরোজা আহমেদ-এর ‘বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং এবং মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য মোবাইল অ্যাপ্লিকেশন’ চূড়ান্ত বিজয়ীদের ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হয়।

হবিগঞ্জ জেলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএনডিপি এবং ইউএসএইড এর সহায়তায় এটুআই এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় যৌথভাবে উইমেন্স ইনোভেশন ক্যাম্প ২০১৮ এর বুট ক্যাম্পের মাধ্যমে চূড়ান্ত বাছাই পর্ব আয়োজন করে।

বুট ক্যাম্পের বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, এটুআই-এর প্রকল্প পরিচালক এবং অতিরিক্ত সচিব মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ড. সাদেকা হালিম এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের যন্ত্র প্রকৌশল বিভাগ এর বিভাগীয় প্রধান ড. মোঃ আশরাফুল ইসলাম।

এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হলো জাতীয় পর্যায়ে সমাজের গুরুত্বপূর্ণ সমস্যা চিহ্নিত করা এবং একটি উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে নারীদের দ্বারা এগুলোর উদ্ভাবনী সমাধান আহবান করা।

-গোলাম দাস্তগীর তৌহিদ

 

Please Share This Post.