শ্রীলঙ্কার মোবাইল মার্কেটে বাংলাদেশের এসএসডি-টেক

মালয়েশিয়া ও মায়ানমারের পর এসএসডি-টেক এবার শ্রীলঙ্কার মোবাইল মার্কেটে নিজেদের কার্যক্রম বিস্তৃত করেছে। বিভিন্ন সার্ভিস এবং টেলিকমিউনিকেশন সল্যুশন নিয়ে শ্রীলঙ্কার স্থানীয় মার্কেটে কাজ করবে বাংলাদেশের প্রতিষ্ঠানটি।

এসএসডি-টেক দেশে এবং দেশের বাইরে দীর্ঘদিন বিভিন্ন ইনোভেটিভ সার্ভিস ও মোবাইল প্লাটফর্ম নিয়ে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। শ্রীলঙ্কার খ্যাতনামা মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ডায়লগ-এর সঙ্গে এ মাসেই উদ্বোধন হতে যাচ্ছে এসএসডি-টেক এর নতুন ওটিটি অ্যাপ্লিকেশন, যা খুব শিগগির আরো দুইটি অপারেটরের সঙ্গে উদ্বোধন হবে বলে জানা গেছে।

শ্রীলঙ্কার মাল্টি অ্যাওয়ার্ড উইনিং ডিজিটাল মার্কেটিং কোম্পানি জেডমেসেঞ্জার- শ্রীলঙ্কায় ডিজিটাল মার্কেটিং কার্যক্রম পরিচালনার জন্য ইতিমধ্যে চুক্তিবদ্ধ হয়েছে এসএসডি-টেক এর সঙ্গে। শ্রীলঙ্কার কলম্বোয় জেডমেসেঞ্জারের কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন এসএসডি-টেক এর প্রেসিডেন্ট মাহবুবুল মতিন এবং জেডমেসেঞ্জার এর সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা যায়মি লকুলিয়ানা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসএসডি-টেক এর প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান মেহেদী এবং জেডমেসেঞ্জার এর সহপ্রতিষ্ঠাতা ও পরিচালক জানাকা রুপাসিংহে।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে এসএসডি-টেক এর প্রেসিডেন্ট মাহবুবুল মতিন বলেন, ‘আমরা বিশ্বাস করি শ্রীলঙ্কার সঙ্গে আমাদের এই উদ্যোগ একটি সময়োপযোগী পদক্ষেপ। এই পদক্ষেপের কারণে দুই দেশের অনেক ইন্টেলেকচুয়াল প্রপার্টির যৌথ আদানপ্রদান সম্ভব হবে। আমি আশা করি, এই যৌথ উদ্যোগ উভয় দেশের মোবাইল মার্কেটে একটি ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হবে।’

জেডমেসেঞ্জার এর সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা যায়মি লকুলিয়ানা বলেন, ‘আন্তর্জাতিকভাবে জাপানের পরে বাংলাদেশের সঙ্গে এটি আমাদের দ্বিতীয় যৌথ উদ্যোগ। এখনকার প্রতিষ্ঠানগুলো আন্তর্জাতিকভাবে পশ্চিমা দেশগুলোর সঙ্গে পার্টনারশিপের মতো কাজগুলো করে থাকে। কিন্তু আমরা এই প্রথা ভেঙে বাংলাদেশের মতো প্রতিবেশী দেশের সঙ্গে আমাদের দ্বিতীয় পার্টনারশিপ করেছি।’

উল্লেখ্য, এসএসডি-টেক তাদের ওটিটি অ্যাপ্লিকেশন ইতিমধ্যে বাংলাদেশের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান রবি এবং এয়ারটেলের গ্রাহকদের জন্য চালু করেছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.