শ্রম আইন সংক্রান্ত তথ্য নিয়ে ০৯৬১২৬৬৬২২৩ ডিজিটাল হেল্পলাইন চালু

বাংলাদেশে প্রথমবারের মতো চালু হলো বাংলাদেশ শ্রম আইন নিয়ে ডিজিটাল হেল্পলাইন। বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক ও ডাউনটেক কমিউনিকেশনের যৌথ উদ্যোগে আজ ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রাজধানীর কাওরান বাজারে অবস্থিত সফটওয়্যার টেকনোলজি পার্কে প্রধান অতিথি হিসাবে আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব মোঃ হারুনুর রশিদ এই ডিজিটাল হেল্পলাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ফিফোটেক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদ হোসেন, ডাউনটেক এর ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জামান প্রমুখ।

প্রধান অতিথি হিসাবে আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব মোঃ হারুনুর রশিদ এ সময় বলেন, শ্রম আইন নিয়ে এ ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এ উদ্যোগের বিষয়টি সকল স্তরের মানুষকে জানাতে হবে এবং মানুষ যেন এই হেল্পলাইনের মাধ্যমে তাদের এ সংক্রান্ত সকল প্রয়োজনীয় সহায়তা পায় সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকতে হবে।

ফিফোটেক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদ হোসেন বলেন, আমরা আমাদের সামর্থের মধ্যে শ্রম আইন বিষয়ক একটি হেল্পলাইন করার চেষ্টা করেছি। আমরা আশা করি এর মাধ্যমে সবাইকে সহযোগিতা করতে পারবো। তবে সরকারসহ অন্যান্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা পেলে খুব সহসাই আমরা একটি টোল ফ্রি নাম্বার নিতে পারবো এবং আরো ভালোভাবে সেবা দিতে সক্ষম হবো।

সম্পূর্ন বিনা খরচে যে কোন গ্রাহক ০৯৬১২৬৬৬২২৩ এই নম্বরে বাংলাদেশের যে কোন প্রান্ত হতে কল করে সরাসরি শ্রম আইন সম্পর্কিত সকল ধরনের তথ্য সেবা পাবেন। প্রাথমিকভাবে সপ্তাহে ৫ দিন রবি থেকে বৃহস্পতি বার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সরকারী ছুটির দিন ব্যতিত গ্রাহকগণ এই সেবাটি পাবেন।

সরকারের সকল সেবাসমূহের ডিজিটালাইজেশনের উদ্যোগের অংশ হিসেবে এই সেবাটি দ্বারা জনগণ দ্রুত তথ্য পেতে পারবেন ও উপকৃত হবেন বলে আশা করেন অতিথিরা।

গোলাম দাস্তগীর তৌহিদ