আইবিএর তত্ত্বাবধানে প্রশিক্ষিত কর্মকর্তাদের সার্টিফিকেট প্রদান

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট এ আইটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে সম্পন্ন হল মানসম্পন্ন ম্যানেজার তৈরির অ্যাডভাঞ্চ সার্টিফিকেট ফর ম্যানেজমেন্ট প্রফেশনালস ৪.০’ কোর্সের দ্বিতীয় ব্যাচ। ভারতের আহম্মেদাবাদের আইআইএম, দিল্লির আইআইটি ও বাংলাদেশর কম্পিউটার কাউন্সিল উদ্দ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই কোর্সটি চালু করেছে ঢাবির ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট ।

গত ১৯ ফে্রব্রুযারী ২০১৯ থেকে ১৪মে ২০১৯, তিন মাসে ধরে চলা গুরুত্বপূর্ণ এই কোর্সে ৪০টি প্রযুক্তি প্রতিষ্ঠান থেকে ১২০জন অংশগ্রহনকারী কর্মকর্তাদের মাঝে আইবিএর তত্বাবধানে প্রশিক্ষিত কর্মকর্তাদের সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

এই সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানটিতে আয়োজক হিসাবে উপস্থিত ছিল আইসিটি ডিভিশন, বাংলাদেশর কম্পিউটার কাউন্সিল ও এলআইসিটি প্রজেক্ট বিভিন্ন কর্মকর্তাগন, অনুষ্ঠানটি আইবিএ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের সচিব এন এম জিয়াউল আলম। আরো উপস্থিত ছিল বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর এক্সিকিউটিভ ডিরেক্টর পার্থপ্রতিম দেব, এলআইসিটির প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম, কম্পোনেন্ট লিড সামি আহমেদ  এবং আইবিএ ডিপার্টমেন্ট এর ডিরেক্টর ডঃ সৈয়দ ফারহাদ আনোয়ার সহ কয়েকজন সম্মানিত শিক্ষকগণ ও ব্যাচের সকল ছাত্রছাত্রী বৃন্ধ ।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল সফলভাবে কোর্স সম্পন্নকারীদের সার্টিফিকেট প্রদান করা ও তাদেরকে দিক নির্দেশনা মূলক পরামর্শ।

আইবিএ ডিপার্টমেন্ট এর একজন শিক্ষক বলেন, আপনাদের অর্জিত জ্ঞান শুধু সার্টিফিকেটে সীমাবদ্ধ না রেখে আপনাদের নিজ নিজ প্রতিষ্ঠানে প্রয়োগ করবেন। তাহলে প্রতিষ্ঠানের জন্য ভাল কিছু আসবে বলে আশা রাখি।

সার্টিফিকেট গ্রহন শেষে ডাটাবিজ সফটওয়ার লিমিটেড এর (এজিএম) শেখ মনজুর হোসেন বলেন, এই কোর্সটা আমাদের কর্মজীবনে অনেক প্রভাব ফেলবে, যেটা না করলে বুঝতে পারতান না। আশা করছি নতুন এই প্রযুক্তি আমাদের সামনের দিনগুলোতে এর অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো।

এছাড়াও এই প্রকল্পের আওতায় দেশের বিভিন্ন আইটি প্রতিষ্ঠানের মাধ্যমে মধ্যম স্তরের কর্মকর্তাদের প্রশিক্ষন দেওয়া হচ্ছে।

-সিনিউজভয়েস/জিডিটি/১৯মে/১৯

 

Please Share This Post.