শেষ হল আইএসপিএবি’র তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা

তিন দিন ব্যাপী ‘ম্যানিজিং আইএসপি নেটওয়ার্ক অ্যান্ড অপারেশনস- এর উপর প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণের আয়োজন করা হয়। ক্যাটাগরি এ, বি ও সি আইএসপি প্রতিষ্ঠানের এবং বিটিআরসির লাইসেন্স প্রাপ্ত লোকাল আইএসপিদের মধ্যে অংশগ্রহণকারী ১৪৭ জন সিস্টেম ইঞ্জিনিয়ার প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত থেকে প্রশিক্ষণ শেষে প্রধান অতিথির কাছ থেকে সার্টিফিকেট গ্রহন করেন।

ঢাকার গুলশানে দি অলিভ হোটেলে, আইএসপি এসোসিয়েশন অব বাংলাদেশ এর উদ্যোগে গত ২০শে ডিসেম্বর, ২০১৮ থেকে ২২ শে ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত , প্রশিক্ষণ কর্মশালার সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মোস্তাফা জব্বার, সাবেক মন্ত্রী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিগত দশ বছরে শিল্প, বানিজ্য, নাগরিক সেবা, অর্থনীতি, শিক্ষা ইত্যাদি খাতে ইন্টারনেটের যুগান্তকারী প্রসারে দেশের অর্থনীতির ওপর যে কার্যকারী প্রভাব পড়েছে, তার জন্য প্রন্তিক পর্যায়ে ইন্টারনেট সেবা দানকারী প্রতিষ্ঠান সমূহকে তিনি ধন্যবাদ জানান। পাশাপাশি দেশের নিরাপত্তার জন্য সাইবার সিকিউরিটির বিষয়ে ট্রেনিং এর মাধ্যমে অর্জিত জ্ঞান বাস্তব ক্ষেত্রে প্রয়োগ করার কথা বলেন তিনি। এ ধরনের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে জ্ঞান অর্জন করেই ইন্টারনেট ব্যবসা পরিচালনা করতে হবে বলে তিনি মত প্রকাশ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএসপিএবি এর সভাপতি  এম এ হাকিম। তিনি বলেন, এই ধরনের প্রশিক্ষণের মাধ্যমে আইএসপি প্রতিষ্ঠানগুলো উপকৃত হবে এবং সামনের দিনে বিভিন্ন চ্যালেঞ্জ একত্রে মোকাবিলা করে নিরাপদ ইন্টারনেট সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে সক্ষম হবে।

আইএসপিএবি’র আয়োজনে প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত

আইএসপিএবি’র সাধারণ সম্পাদক মো: ইমদাদুল হক প্রশিক্ষণ কর্মশালার সার্টিফিকেট বিতরন অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে আগত সকল প্রশিক্ষণার্থীকে বলেন বিটিআরসির নির্দেশ অনুযায়ী সকল লাইসেন্সপ্রাপ্ত আইএসপিদের আইএসপি এসোসিয়েশন অব বাংলাদেশ এর সদস্য পদ গ্রহন করা বাধ্যতামূলক। ন্যাশনওয়াইড, সেন্ট্রাল জোন, জোনাল ও ক্যাটাগরি এ, বি, সি আইএসপিদের মধ্যে যারা এখনো এসোসিয়েশনের সদস্যপদ গ্রহন করেন নাই, তাদের সবাইকে অনতিবিলম্বে আইএসপি এসোসিয়েশনের সদস্যপদ গ্রহন করে এক সাথে কাজ করার কথা বলেন তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফ এম রাশেদ আমিন; সহ- সভাপতি, মঈন উদ্দীন আহমেদ; সহ-সাধারণ সম্পাদক, খন্দকার মোহাম্মদ আরিফ; ডাইরেক্টর ও ক্যাপ্টেন জাভেদ কায়সার (অব:); এক্সিকিউটিভ ডাইরেক্টর, আইএসপিএবি।

-সিনিউজভয়েস

 

Please Share This Post.