শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চাকরি মেলা

সকল আয়োজন শুধু রাজধানী ঢাকায় যেন কেন্দ্রীভূত না হয়, সেদিকে লক্ষ্য রেখে আইসিটি খাতকে দেশব্যাপী ছড়িয়ে দিতে যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজন করা হলো চাকরি মেলার।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের আয়োজনে যশোরে নবনির্মিত শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চাকরি মেলার শুরু হলো আজ।

বৃহস্পতিবার সকালে পার্কের এম্ফিথিয়েটার ভবনের তৃতীয় তলার মিলনায়তনে দিনব্যাপী মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রমুখ।

দিনব্যাপী এই মেলায় প্রায় ৩১টি প্রতিষ্ঠান তাদের জনবল নিয়োগের প্রার্থী বাছাই করবে। এ ছাড়া মেলায় বর্তমান ও আগামী দিনের তথ্যপ্রযুক্তির কর্মবাজার সম্পর্কে একাধিক সেমিনার এবং চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত তৈরি ও সাক্ষাৎকারের প্রস্তুতি-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে অগ্নি সিস্টেমস লিমিটেড, দোহাটেক নিউ মিডিয়া, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড, এমসিসি, অন এয়ার ইন্টারন্যাশনাল লিমিটেড, কাজি আইটি সেন্টার, ফিফোটেক, ই-জেনারেশন লিমিটেড, বাক্য, ডিজিকন টেকনোলজিস, ওয়ালটন কম্পিউটার্স, ব্রিলিয়ান্ট আইডিয়াস লিমিটেড, যশোর আইটি, প্রিনিয়র ল্যাব, এনআরবি জবস, ওয়াটার স্পীড, উৎসব টেকনোলজিস লিমিটেড, সাজ টেলিকম, স্পেকট্রাম ইঞ্জিনিয়ার্স কনসোর্টিয়াম লিমিটেড, স্টেলার ডিজিটাল লিমিটেড, এম্বার আইটি লিমিটেড প্রভৃতি।

মেধাবী ও প্রতিশ্রুতিশীল তরুণদেরকে আইসিটি খাতে কর্মসংস্থান সৃষ্টিতে এ মেলা বহুবছরের অচলায়তন ভেঙে বিকেন্দ্রীকরণের এক অনন্য নজির বলে দেখছেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা।

সিনিউজভয়েস/ডেস্ক/