শুরু হল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ার

নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের আয়োজনে গত  শনিবার (২৬ জানুয়ারি) শুরু হয়েছে দ্বিতীয় চিটাগাং আইটি ফেয়ার। বেলা ১১টায় বঙ্গবন্ধু কনফারেন্স হলে মেলার উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। মেলায় প্রতিবেশী দেশ ভারতের দুইটি সফটওয়্যার প্রতিষ্ঠানসহ ৩০টির বেশি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল অংশগ্রহণ করেছে। প্রণোদনামূলক কাজের জন্য আছে ডি-ইঞ্জিনিয়ার্সের একটি স্টল ।

২০১৭ সালে প্রথম আইটি ফেয়ারেই ব্যাপক সাড়া ছিল। এবার শুরু হল দ্বিতীয় আইটি ফেয়ারের আয়োজন।

সংবাদ সম্মেলন  উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক কামাল মোস্তাফা চৌধুরী, অঞ্জন শেখর দাশ, রকিবুর রহমান টুটুল, সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনালের সভাপতি আবদুল্লাহ ফরিদ ও মহাসচিব সাইফুল ইসলাম মাহিন।

প্রদর্শনী বা মেলার পাশাপাশি ব্যবসা-বাণিজ্য ও আইসিটি খাতের প্রসারে এবারের মেলায় বিষয়ভিত্তিক সেমিনার থাকবে। উদ্বোধনী দিন বিকেলে গ্রামীণফোনের উদ্যোগে ‘অ্যাডভান্সিং চট্টগ্রাম থ্রো স্মার্ট আইসিটি সার্ভিস’ শীর্ষক আলোচনা হয়েছে। মেলার অন্যতম স্পন্সর সফোজের আয়োজনে ‘সাইবার সিকিউরিটি মেড সিম্পল উইথ নেক্সট-জেন সিকিউরিটি সলিউশন’ শীর্ষক কর্মশালা হবে।

এ ছাড়া আইটি প্রফেশনালদের কর্মক্ষেত্র ও পরিধি এবং আন্তর্জাতিক অঙ্গনে সেক্টরভিত্তিক শিক্ষা ব্যবস্থার সঙ্গে নির্দিষ্ট খাতের সমন্বয়ের কৌশলগত ধারণা ও দৃষ্টান্ত উপস্থাপনমূলক কর্মশালা হবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে।

আগামী ২৮ জানুয়ারি সোমবার পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

–সিনিউজভয়েস/

 

Please Share This Post.