শুরু হচ্ছে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯

বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলিকন ভ্যালি-ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল আয়োজিত স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯”, পাওয়ার্ড বাই ইজেনারেশন লি। ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল বিশ্বের অন্যতম বৃহৎ ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান যা সম্প্রতি ম্যাটারমার্ক সিড স্টেজ ইনভেস্টমেন্ট র‍্যাংকিং এ বিশ্বব্যাপী ১৬ তম স্থান লাভ করেছে। ফেনক্স এর পোর্টফোলিও কোম্পানী জিবো, কম্পিউটার ইলেক্ট্রনিক্স শো ২০১৮-এ ইনোভেশন এওয়ার্ডস সম্মাননা পেয়েছে। পাশাপাশি প্রথম তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে আইপিওতে যেতে যাওয়া দেশের অন্যতম শীর্ষস্থানীয় আইটি কনসাল্টিং ও সফটওয়্যার প্রতিষ্ঠান ইজেনারেশন লি এই অনুষ্ঠানের আয়োজক হিসেবে দায়িত্ব পালন করবে। এই আয়োজনে সহআয়োজক হিসেবে কাজ করবে বাংলাদেশ ইনোভেশন ফোরাম (বিআইএফ)।

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ হল- বিশ্বের বিভিন্ন দেশের স্টার্টআগুলোর প্রতিযোগিতার প্লাটফর্ম যার মাধ্যমে ফেনক্স বিশ্বব্যাপী স্টার্টআপ ইকোসিস্টেমের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তাদের জন্য দারুন সুযোগ তৈরি করছে। এবছর এই প্রতিযোগিতা অন্তত ৪০টি দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে, যার মধ্যে বাংলাদেশ অন্যতম। আঞ্চলিক প্রতিযোগিতার সকল বিজয়ীদের নিয়ে আমেরিকার সিলিকন ভ্যালিতে গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত হবে, যেখানে তারা ১০,০০,০০০ (এক মিলিয়ন) ডলার বিনিয়োগ হিসেবে পুরস্কারের জন্য লড়বে। দেশের দারুন সব উদ্ভাবন ও প্রযুক্তি আন্তর্জাতিক পর্যায়ে উপস্থাপন এবং যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে চূড়ান্ত প্রতিযোগিতায় দেশকে তুলে ধরতে বাংলাদেশের স্টার্টআপ ইকোসিস্টেমের জন্য এটি একটি অসাধারণ সুযোগ।

আগামী এপ্রিল ২০১৯ঢাকায় চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে যেখানে গ্লোবাল স্টার্টআপ ইকোসিস্টেমের প্রায় ২০০ জন অতিথি উপস্থিত থাকবেন। 

উক্ত চূড়ান্ত অনুষ্ঠান উপলক্ষে আগামী ৬ মার্চ এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনের সভাপতিত্ব করবেন ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার ও ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান।

-সিনিউজভয়েস/জিডিটি/০৪এম/১৯

 

Please Share This Post.