শুরু হচ্ছে সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ

দক্ষ সাইবার নিরাপত্তায় কর্মী খুঁজে বের করতে অ্যাডভান্স টেকনোলজি বিডি’র আয়োজনে দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ-২০১৬’ শীর্ষক প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং পেশাজীবীরা অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ইতিমধ্যে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। সর্বোচ্চ ৪ জন করে দল গঠনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জে অংশগ্রহণের জন্য আগামী ৪ জুলাই পর্যন্ত নিবন্ধন করা যাবে।

নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হওয়ার পর ঢাকা, রাজশাহী, খুলনা, সিলেট ও চট্টগ্রামে সাইবার সিকিউরিটি বিষয়ে সচেতনতামহৃলক কর্মশালা, সেমিনারের পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নিয়ে গ্রুমিং সেশন অনুষ্ঠিত হবে। এরপর অনলাইন পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত প্রতিযোগীদের নিয়ে আগামী ১০ আগস্ট ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হবে চূড়ান্ত প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার টাকা, প্রথম রানার্স আপ ২৫ হাজার টাকা এবং দ্বিতীয় রানার্স আপ দলকে ১০ হাজার টাকা অর্থ পুরস্কারের পাশাপাশি ক্রেস্ট এবং সনদপত্র দেওয়া হবে। দেশের পাশাপাশি বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রতিযোগিতার বিস্তারিত এবং নিবন্ধনের জন্য ভিজিট: http://cyberchallenge.com.bd

‘বি দ্য আলটিমেট সিকিউরিটি স্পেশালিস্ট’ স্লোগানের এ প্রতিযোগিতায় পার্টনার হিসেবে রয়েছে বেসিস স্টুডেন্ট ফোরাম, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি)।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.