শুরু হচ্ছে রোবো চ্যাম্প ২০২০

শিশু-কিশোরদের মাঝে সায়েন্স, টেকনলোজী, ইঞ্জিনিয়ারিং, ম্যাথমেটিক্স কে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে এবং বাস্তব জীবনে বৈজ্ঞানিক ও গাণিতিক ধারণাগুলি প্রয়োগ করতে সেই সাথে রোবোটিক্স এর ব্যবহার এবং প্রয়োগ বুঝাতে বাংলাদেশ ইনোভেশন ফোরাম আগামী ২৮ মার্চ, ২০২০ আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে সারাদিনব্যাপী আয়োজন করতে যাচ্ছে রোবটিক্স ওয়ার্কশপ ও সকার রোবট কম্পিটিশন “রোবো চ্যাম্প-২০২০”

উক্ত আয়োজনে সারাদেশ থেকে  স্কুল পড়ুয়া প্রায় ৪০ টি দল অংশগ্রহন করবে এবং প্রতি দলে ৬ জন করে অংশগ্রহনকারী থাকবে। ২য় শ্রেনী থেকে ৪র্থ শ্রেনী, ৫ম শ্রেনী থেকে ৭ম শ্রেনী ও ৮ম শ্রেনী থেকে ১০ম শ্রেনী, মোট ৩ টি গ্রুপে ভাগ হয়ে তারা কাজ করবে। শিক্ষার্থীরা এ সময় প্রথম পর্বে ৩ টি গ্রুপে ৩ টি ভিন্ন সকার রোবট তৈরী করবে অভিজ্ঞ মেন্টরদের তত্বাবধানে এবং ২য় পর্বে ৪০ টি দল কম্পিটিশনে অংশগ্রহন করবে। ৩ টি গ্রুপ থেকে ৬ টি দলকে চ্যাম্পিয়ন, রানার্স আপ ঘোষনা করা হবে।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, “শিশু কিশোরদের মাঝে রোবটিক্স নিয়ে নতুন নতুন আবিষ্কারকে উৎসাহিত করার জন্যে ৬৪ জেলায় বাংলাদেশ ইনোভেশন ফোরাম এই কর্মশালাটি আয়োজন করতে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় চতুর্থ কর্মশালাটি ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ মার্চ”

উক্ত আয়োজনে অংশগ্রহন করতে হলে অংশগ্রহনকারীকে রেজিস্ট্রেশন করতে হবে এই ঠিকানায় http://www.spacecampbd.com/robochamp/

আয়োজনটিতে এডুকেশন পার্টনার হিসেবে আছেন বই ঘর, ভেন্যু পার্টনার হিসেবে আছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ ও ই-টিকেট পার্টনার ই-সফট।

 

-সিনিউজভয়েস/জিডিটি/২মা./২০

 

Please Share This Post.