বেসিস ও বাক্যর সহযোগিতায় এলআইসিটি‘র চাকরি মেলা

আগামীকাল দক্ষিণাঞ্চলের বিভাগীয় শহর খুলনায় বসছে চাকরি মেলা ২০১৯ । মেলার আয়োজন করছে তথ্যপ্রযুক্তি বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি)। বেসিস ও বাক্যর সহযোগিতায় মেলাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ে এবারের চাকরি মেলায় তথ্যপ্রযুক্তি নির্ভর আইটি-আইটিইএস খাতে চাকরি দেবে দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলো। দেশের শীর্ষস্থানীয় ৬০টির মতো প্রতিষ্ঠান অংশ নিবে বলে জানিয়েছেন আয়োজকরা। যেখানে সরাসরি চাকরি দেবার প্রক্রিয়াও সম্পন্ন করবে কিছু প্রতিষ্ঠান।

৩০ জানুয়ারি ২০১৯, বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এই চাকরি মেলা। তবে মেলায় অংশ নিতে নিবন্ধন করতে হবে। এছাড়াও স্পট রেজিস্ট্রেশনের সুযোগ রেখেছে এলআইসিটি।

চাকরি মেলায় প্রবেশ করতে নিবন্ধনের জন্য প্রয়োজন হবে জাতীয় পরিচয় পত্র, স্টুডেন্ট আইডি কার্ড বা পাসপোর্টের ফটোকপি।

এর আগে এক ভিডিও বার্তায় তরুণদের চাকরি মেলায় অংশ নেবার আহ্বান জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

তিনি বলেন, দেশের তথ্যপ্রযুক্তির বিভিন্ন কোম্পানি আপনাদের কাছে যাবে। আপনাদের চাকরি দিতে। সেখানেই কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে আসবে। আপনাদের কাছে একটাই অনুরোধ, আপনারা নিজেরা তৈরি হবেন, আমাদের যেসব প্রশিক্ষণ কার্যক্রম চলছে তাতে মনোযোগী হবেন।

দিনব্যাপী চাকরি মেলায় আগ্রহীদের থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করে সকাল ১০টায় সাক্ষাৎকার নেবেন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। এর সঙ্গে আরও তিনটি সেশন অনুষ্ঠিত হবে শিক্ষার্থী ও আগ্রহীদের জন্য। বিকেল ৫টায় হবে সমাপনী অনুষ্ঠান।

 

-সূত্র:জিডিটি২৯জি/টেকশহর/১৯

Please Share This Post.