শুধু স্মার্টফোন নয়, স্মার্ট অ্যাক্সেসরিজেও এগিয়ে যাচ্ছে হুয়াওয়ে

স্মার্টফোনের সঙ্গে অ্যাক্সেসরিজ বিক্রিতে সমানতালে এগিয়ে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ক্রমশ গ্যাজেট বা অ্যাক্সেসরিজে এক বিশ্বস্ত নামে পরিচিত হচ্ছে প্রতিষ্ঠানটি। কয়েকটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

বর্তমানে স্বাস্থ্য , প্রযুক্তি ও ফ্যাশন সচেতন মানুষ নিজেকে এগিয়ে রাখার জন্য বিভিন্ন ব্র্যান্ডের অ্যাক্সেসরিজ ব্যবহার করে থাকেন। অ্যাক্সেসরিজের বাজারে আসার পর থেকে প্রযুক্তিপ্রেমী মানুষের জন্য দারুণ কিছু উদ্ভাবনী পণ্য নিয়ে এসেছে হুয়াওয়ে। ২০১৯ সালের প্রথম প্রান্তিকে ইন্টারন্যাশরনাল ডেটা কর্পোরেশনের (আইডিসি) প্রতিবেদনের দিকে তাকালে হুয়াওয়ের সফলতার প্রমাণও মিলে। এ প্রতিবেদন অনুযায়ী, স্মার্ট পণ্য বাজারের শীর্ষ পাঁচ প্রতিষ্ঠান হিসেবে শুধুমাত্র হুয়াওয়েই ৫ মিলিয়ন ইউনিট পরিধানযোগ্য পণ্য বাজারে ছেড়েছে। যা গতবছরের একই সময়ের তুলনায় ২৮২ শতাংশ বেশি। এ হিসেব অনুযায়ী প্রথম পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে হুয়াওয়ে।

চীনের বাজার নিয়ে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে একটি প্রতিবেদন প্রকাশ করেছে জিএফকে। এ প্রতিবেদন অনুযায়ী, অ্যাক্সেসরিজের বাজারের ৩৩ শতাংশ দখল রয়েছে হুয়াওয়ের। জুলাইয়ের হিসাব অনুযায়ী, হুয়াওয়ের স্মার্টওয়াচ ও ব্যান্ড সব মিলিয়ে ১০ মিলিয়নেরও বেশি ইউনিট বাজারে ছাড়া হয়েছে। চীনে এসব পণ্য বিক্রির ক্ষেত্রেও হুয়াওয়ে বেশ ভালো অবস্থানে রয়েছে। সেখানে বছরান্তে বিক্রি বেড়েছে ৮ শতাংশ।

প্রযুক্তিনির্ভর এই সময়ে মানুষকে স্বাস্থ্যের হালহকিকত জানাতে হুয়াওয়ে যেসব অ্যাক্সেসরিজ বাজারে এনেছে তার মধ্যে ওয়াচ জিটি অন্যতম। গতবছর অক্টোবরে বাজারে আসার পর শুধুমাত্র ওয়াচ জিটি ২০ লক্ষের বেশি ইউনিট বিক্রি হয়েছে।

ওয়াচ জিটি ছাড়াও হুয়াওয়ের জনপ্রিয় অ্যাক্সেসরিজের মধ্যে রয়েছে ওয়াচ জিটি ২, হুয়াওয়ে ফ্রি বাডস লাইট, ফ্রি বাডস থ্রি, হুয়াওয়ে টকব্যান্ড বি থ্রি লাইট, স্পোর্ট ব্লুটুথ হেডফোন ইত্যাদি। এছাড়া রয়েছে স্পোর্টস ব্লু-টুথ হেডফোন, পোর্টেবল ব্লু-টুথ স্পিকার, হুয়াওয়ে ওয়্যারলেস চার্জার প্রভৃতি।
এসব পণ্যের ক্ষেত্রে সর্বোচ্চ গুণগত মান ধরে রাখার জন্য হুয়াওয়ের ঝুলিতে বেশ কিছু স্বীকৃতিও মিলেছে। যেমন: হুয়াওয়ের ফ্রি বাডস থ্রি জার্মানির বার্লিনে অনুষ্ঠিত আইএফএ-২০১৯ এ ১১টি অ্যাওয়ার্ড ও সম্মাননা অর্জন করেছে। তাই স্মার্টফোন এবং অ্যাক্সেসরিজ কোন ক্ষেত্রেই পিছিয়ে নেই হুয়াওয়ে। স্মার্টফোনের সাথে হাতে হাত মিলিয়ে এগিয়ে যাচ্ছে অ্যাক্সেসরিজও। তবে খুশির খবর হচ্ছে, বিশ্বমাতানো এসব পণ্যের মধ্যে বেশকিছু পণ্য বাংলাদেশের বাজারে খুব শিগগিরই নিয়ে আসছে হুয়াওয়ে।

-সিনিউজভয়েস/ডেক্স/১৩অক্টো./১৯

 

Please Share This Post.