শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারের প্ল্যাটফর্মের যাত্রা শুরু

আধুনিক তথ্যপ্রযুক্তির দ্বারা নিরাপদ যোগাযোগমাধ্যম ব্যবহার করে শিশুরা  যাতে সর্বাঙ্গীণভাবে বিকশিত হতে এবং প্রযুক্তিজ্ঞানে  শিক্ষিত হয়ে বিশ্ব নাগরিক হয়ে উঠতে পারে সেই লক্ষ্য নিয়ে MommyDaddyMe.com এর যাত্রা শুরু হলো।

শনিবার ফার্মগেট অলিভ রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই উদ্যোগের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রতিষ্ঠানের সিইওসহ অতিথিরা।

আনুষ্ঠানিক যাত্রার মাধ্যমে MommyDaddyMe.com বাংলাদেশের শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারের একটি নতুন প্ল্যাটফর্ম শুরু করেছে।

প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী জাভেদ রহমান বলেন, দেশের সীমানার বাহিরে অন্যান্য শিশু ও বিজ্ঞদের সাথে শিশুরা নিজেদের পিতামাতার তত্ত্ববধানে যোগাযোগ গড়ে তোলার সুযোগ সৃষ্টিতে আমরা খুবই আগ্রহী। শিশুরা যেন আধুনিক তথ্যপ্রযুক্তির দ্বারা নিরাপদ যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত হয়ে বিশ্ব নাগরিক হয়ে উঠতে পারে, সেই লক্ষ্যে আমরা তাদের পিতামাতাকে সর্বাত্মক সহযোগিতা দিতে চাই।

তিনি বলেন, ‘প্রায় ৩ কোটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করছে। যার মধ্যে অসংখ্য শিশু রয়েছে। আমাদের চিন্তা ছিল কীভাবে শিশুরা সার্বিকভাবে নিরাপদে সামাজিক মাধ্যম ব্যবহার করতে পারে। সেই লক্ষ্যেই আমরা শুরু করেছি। এর মাধ্যমে শিশুরা তাদের পিতামাতার তত্ত্ববধানে ইন্টারনেট ব্যবহার করবে।’

প্রতিষ্ঠানের বাংলাদেশে ম্যানেজিং ডিরেক্টর মীর এম হাসান বলেন, ‘বর্তমানে বাংলাদেশে সামাজিত যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেট ব্যবহারে যে নেতিবাচক প্রভাব রয়েছে, তার জন্যই নিরাপদ স্যোসাল মাধ্যম  MommyDaddyMe.com। আশা করছি এর মাধ্যমে বাংলাদেশে শিশুরা শিক্ষিত হয়ে বিশ্বের উন্নত দেশের শিশুদের মতো নিরাপদ পরিবেশে বেড়ে উঠবে, বিশ্ব নাগরিক হতে পারবে, দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে পারবে নানা সংস্কৃতিকে গ্রহণ করার ক্ষমতা বৃদ্ধিও করতে পারবে।’

‘MommyDaddyMe.com’ মূলত শিশুদের ব্যহারের একটি নিরাপদ ওয়েবসাইট। এখানে শিশুরা বাবা-মায়ের মাধ্যমে ওয়েবসাইটে প্রবেশ করে শিক্ষা-বিনোদনসহ বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণ করবে। বিশ্বের বিভিন্ন দেশে ‘MommyDaddyMe.com’ তাদের কার্যক্রম পরিচালনা করছে। এবার বাংলাদেশেও এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

উল্লেখ্য, MommyDaddyMe.com একটি ওয়েবসাইট এবং MDM Learn  ও MommyddyMe নামে দুটি এ্যাপস্ পরিচালনা করে। এ্যাপস্ দুটি App Store  ও  Google Play Store থেকে ডাউনলোড করা যাবে।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.