শিশুদের ইন্টারনেট ব্যবহারে সুরক্ষা দিচ্ছে রবি সেফনেট

রবি সেফনেট চালুর মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল ক্ষেত্রে এক তাৎপর্যপূর্ণ পরিবর্তন এনেছে শীর্ষ ডিজিটাল সেবাদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। অনন্য এই সেবার মাধ্যমে বাবা-মা তাদের সন্তানদের ফিল্টারিংয়ের মাধ্যমে ইন্টারনেটের ক্ষতিকর দিক থেকে রক্ষা করতে পারবেন।

ইন্টেলিজেন্ট রিস্ক ডিটেকশন এলগরিদম ব্যবহার করে শিশুদের জন্য অনুপযুক্ত সাইটগুলো বন্ধ করে রবি সেফনেট। শিশুরা যখন ইন্টারনেট ব্যবহার করে তখন বাবা-মায়েরা এই সেবার মাধ্যমে তাদের ব্রাউজিং নিয়ন্ত্রণ করতে পারবেন। পড়াশোনার উপর শিশুদের মনযোগ যেন বিঘ্ন না হয় এজন্য এ সেবাটি বিশেষ উপযোগী। এছাড়া শিশুদের জন্য ক্ষতিকর তালিকাভুক্ত অ্যাপ অথবা ইউআরএল অভিভাবকরা তাদের পছন্দমতো বন্ধ রাখতে পারবেন।

সেবাটি গ্রহণ করার পর ইন্টারনেটের নেতিবাচক দিক থেকে রক্ষা করতে বাবা-মায়েরা তার সন্তানের মোবাইল নাম্বারটি যুক্ত করতে পারবেন।

রবির কমিউনিকেশন অ্যান্ড কর্পোরেট রেস্পন্সিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বলেন, ডিজিটাল লাইফ স্টাইল বাংলাদেশের মূলধারায় চলে আসছে। সম্প্রতি ফোরজি চালু হওয়ার মধ্য দিয়ে এটি আরো বেশি ত্বরান্বিত হয়েছে। তবে আর্থ-সামাজিক ও ব্যক্তিগত উন্নয়নের পাশাপাশি এটি শিশুদের ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে। তাই একটি দায়িত্বশীল কোম্পানি হিসেবে শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করতে রবি সেফনেট চালু করেছি আমরা। রবির বিশ্বাস অনন্য এই সেবাটি শিশুদের উপযুক্ত মানসিক বিকাশ নিশ্চিত করতে একটি হাতিয়ার হিসাবে কাজ করবে।

সেবাটি সম্পর্কে বিস্তারিত জানতে রবি গ্রাহকরা www.robisafenet.com সাইটটি ভিজিট করতে পারেন।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.