শিগগির খুলে দেয়া হচ্ছে ফেসবুক

ঢাকাঃ শিগগির ফেসবুক খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার সচিবালয়ে ফেসবুকের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

কামাল বলেন, তারা বিষয়টি নিয়ে কাজ করছেন। ফিল্টারিংসহ ফেসবুকের মাধ্যমে হয়রানি রোধ ও অপরাধ কার্যক্রমে এর ব্যবহার ঠেকাতে জনপ্রিয় যোগাযোগ মাধ্যমটির কর্মকর্তাদের সঙ্গে সরকারের আলোচনা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রোববার সকালে ফেসবুকের দুই কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন তিন মন্ত্রী। সাইবার নিরাপত্তা, ফেইসবুকের মাধ্যমে হয়রানি, অপরাধ কার্যক্রমে এর ব্যবহার, ধর্মীয় উসকানি, রাজনৈতিক অস্থিরতার মতো বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

ফেইসবুকের দুই প্রতিনিধি সরকারকে এসব বিষয়ে সহায়তার আশ্বাস দিয়েছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আলোচনায় সরকারের পক্ষে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ফেসবুকের পক্ষে ছিলেন দক্ষিণ এশিয়ার পলিসি ম্যানেজার দিপালী লিবারহেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাং।

অন্যদিকে দেশে রাষ্ট্রীয় নিরাপত্তার স্বার্থে সরকার ১৮ নভেম্বর দুই মানবতাবিরোধী যুদ্ধপরাধী সাকা চৌধুরী ও আল বদর নেতা মুজাহিদের ফাঁসির দণ্ডাদেশের রিভিউ আপিল বিভাগ খারিজ করে দিলে ফেইসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন অ্যাপ বন্ধ করে দেয়।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.