শিক্ষার্থীদের নিয়ে স্যামসাংয়ের ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রোগ্রাম

বিশ্বের শীর্ষ ইলেকট্রনিক্স কোম্পানি স্যামসাং বাংলাদেশ, ‘স্যামসাং এজ বাংলাদেশ’ নামে একটি ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রোগ্রাম শুরু করেছে। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে স্যামসাং মোবাইল ও কনজ্যুমার ইলেকট্রনিক্স এবং কাস্টমার কেয়ার বিভাগে অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন। নির্বাচিত ছাত্রছাত্রীরা গবেষণা ও স্যামসাং ইভেন্ট পরিদর্শন সুযোগ পাবেন এবং প্রোগ্রাম শেষে তাদের সনদপত্রও দেওয়া হবে।

স্যামসাং এজ বাংলাদেশ ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রোগ্রামের অংশ হিসেবে, স্যামসাং বাংলাদেশ সম্প্রতি সারা দেশে থেকে নির্বাচিত ছাত্রছাত্রীদের নিয়ে একটি অরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করে। অরিয়েন্টেশন প্রোগ্রামটি রাজধানী ঢাকায় স্যামসাং আরএন্ডডি ইনস্টিটিউট বাংলাদেশ (এসআরবিডি)-এ অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের বিভিন্ন বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের ১০০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

বিভিন্ন বিভাগের ৫০০ ছাত্রছাত্রী অনলাইনের মাধ্যমের আবেদন করেন এবং অনলাইন উত্তরের ভিত্তিতে প্রায় ১০০ ছাত্রছাত্রীকে ‘স্যামসাং এজ বাংলাদেশ’ হিসেবে নির্বাচিত করা হয়। বিস্তারিত জানতে- ভিজিট করুন http://bit.ly/2nd4lEU

নির্বাচিত ১০০ ছাত্রছাত্রীকে বিভিন্ন গ্রুপে ভাগ করা হয়। এই গ্রুপগুলোকে পাঁচ মাসের প্রতিযোগিতামূলক ব্যবসায়িক পরিস্থিতি এবং বাস্তব জীবনের সমস্যা নিয়ে কাজ করতে দেওয়া হয়। প্রতিটি গ্রুপে স্যামসাং-এর পক্ষ থেকে একজন মেন্টর দেওয়া হয় যিনি পুরো প্রোগ্রামে তাদের সহায়তা করবেন এবং ছাত্রছাত্রীরা তার কাছ থেকে ভবিষ্যত ক্যারিয়ার সম্পর্কে অনেক কিছু জানতে পারেন।

অরিয়েন্টশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন স্যামসাং বাংলাদেশের ডিরেক্টর ইয়াং উ লি, হেড অব ফাইন্যান্স ইয়াহিয়া মুরাদ এবং হেড অব হিউম্যান রিসোর্স হাবিব হাসান চৌধুরী।

স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ইয়াং উ লি বলেন, “প্রযুক্তি এবং উদ্ভাবনের আলোকে বাংলাদেশের তরুণদের পরিচালিত হতে সহযোগিতা করতে আমরা ‘স্যামসাং এজ বাংলাদেশ’ প্রোগ্রাম চালু করেছি। আমি আশা করি, তরুণদের এই ব্যাচটি ব্যবসায়িক জ্ঞান এবং ইলেকট্রনিক ব্যবসা ও বাস্তব ব্যবসায়িক কেস সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারবে। স্যামসাং-এ আমরা সর্বদা প্রযুক্তিগত অগ্রগতি, উদ্ভাবন ও উজ্বল নতুন ধারণাকে স্বাগত জানাই। এই প্রোগ্রামটি বাংলাদেশের ছাত্রছাত্রীদের প্রযুক্তিগত ও ব্যবসায়িক জ্ঞান অর্জনের জন্য অনুপ্রাণিত করতে আমাদের প্রচেষ্টারই অংশ”।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.