শিক্ষার্থীদের জন্য ১০০ টাকায় সফটওয়্যার


শিক্ষা ব্যবস্থা প্রতিটি জাতির মেরুদণ্ড গঠন করে। আর তাই ভবিষ্যৎ কাজ সম্পাদনে সবার জন্য খোলা মনের বিশ্ব নাগরিক উন্নয়ন নিশ্চিত করতে তরুণ প্রজন্মের কাছে খুবই শক্তিশালী শিক্ষা ফাউন্ডেশন প্রদান করা জরুরি। ছাত্র-ছাত্রী , শিক্ষক, বাবা -মা, এবং বিদ্যালয় কর্মীদের মধ্যে সংহতি বাড়াতে উন্নত প্রযুক্তির মাধ্যমে প্রবাহরেখা শিক্ষা সম্পর্কিত পদ্ধতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য  ‘গ্রেসশিক্ষা’ নামে একটি সফটওয়্যার আনলো ‘গ্রেসওয়েবটেক ডটকম’।

গত ৫ বছর ধরে সফলতার সাথে সফটওয়্যার তৈরি করছে দেশীয় প্রতিষ্ঠান ’গ্রেসওয়েবটেক’ (https://goo.gl/wgPymc) । দেশীয় প্রতিষ্ঠানের চাহিদা মিটিয়ে গ্রেসওয়েবটেক বিশ্ববাজারে তাদের সফটওয়্যার সেল করছে।  শিক্ষার্থীরা মাত্র ১০০ টাকায় সফটওয়্যারটি পাবে।

সফটওয়্যারটির মাধ্যমে শিক্ষার্থীরা, পাঠ্যক্রম, ক্লাসের সময়-সূচি, গ্রন্থাগার ব্যবস্থাপনা, খরচ পরিচালনা এবং যোগাযোগ রক্ষার ক্ষেত্রে ব্যবহার করতে পারবে।

শুধু তাই না শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবহার উপযোগী করে সফটওয়্যারটি প্রস্তুত করা হয়েছে,  ছাত্রছাত্রীদের নথিভুক্ত করা, উপস্থিতি সংরক্ষণ করা, অনুপস্থিতি নিয়ন্ত্রণ করা, রিপোর্ট কার্ড তৈরি করা, সময়সূচী প্রস্তত করা, শিক্ষক পিতামাতার জন্য ভিন্ন ভিন্ন রিপোর্ট তৈরি করা যাবে।

গ্রেসওয়েবটেক ডটকমের কর্ণধার আরিফ জামান বলেন, বিদ্যালয়ের কাজে আসবে এমন উপযোগী করে সফটওয়্যাটি তৈরি করেছি। সারাদেশের সকল বিদ্যালয়ে সহজে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারবে। বিদ্যালয়ের পাশাপাশি শিক্ষার্থীরাও ব্যবহার করতে পারবে।

সিনিউভয়েস//ডেস্ক/


Please Share This Post.