শাওমির রেডমি ওয়াই সিরিজের নতুন সংস্করণ

গ্লোবাল টেকনলজি লিডার শাওমি, বাংলাদেশের বাজারে আজ ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সম্পন্ন স্মার্টফোন রেডমি ওয়াই৩ নিয়ে আসার ঘোষণা দিয়েছে, যেটি রেডমি ওয়াই সিরিজে প্রথমবারের মতো নিয়ে এসেছে ক্রিও আর্কিটেকচার।

এ বিষয়ে শাওমির ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট এর হেড অব অভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, আমরা ৩২ মেগাপিক্সেল সুপার সেলফি ক্যামেরা সম্পন্ন সম্পূর্ণ নতুন এই রেডমি ওয়াই৩ আনতে পেরে খুবই আনন্দিত, যা আমাদের ভক্তদেরকে দেবে সেলফি তোলার এক অনন্য অভিজ্ঞতা। অসাধারণ অরা প্রিজম ডিজাইনে গঠিত এই রেডমি ওয়াই৩ আমাদের পূর্বের উদ্ভাবনগুলো থেকে অনেক উন্নত। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ দ্বারা চালিত এবং শক্তিশালী  ৪০০০ এমএএইচ ব্যাটারিসম্পন্ন এই স্মার্টফোনটি সত্যিকার অর্থেই ‘অনেস্ট প্রাইসে’ গ্রাহকদের কাছে নতুন প্রযুক্তি নিয়ে এসেছে।

রেডমি নোট ৭ সিরিজের জন্য প্রথম উদ্ভাবিত অরা ডিজাইন, রেডমি ওয়াই৩-তে অরা প্রিজম নামে আরো উন্নতভাবে যুক্ত হয়েছে। এর পিছনে রয়েছে প্রিজম-লাইক ইফেক্টের মাইক্রো লাইনস এবং এর আকর্ষণীয় রংগুলো নিশ্চিতভাবে বাজারে চমক এনে দেবে। ফোনটিতে রয়েছে রেইনফোর্সড কর্নারস ও পিটুআই ন্যানো-কোটিং এবং ফোনটি সামনের দিকে কর্নিং® গরিলা® গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত, যা স্প্ল্যাশ থেকে ফোনটিকে রক্ষা করে।

রেডমি ওয়াই সিরিজের পূর্বের ফোনগুলো থেকে উল্লেখযোগ্য সব আপগ্রেড চিহ্নিত করে, ইইআইএস সম্পন্ন ফুল-এইচডি ভিডিওগুলিতে, ৩২ মেগাপিক্সেল ক্যামেরাটি নানা ধরনের কৌশলে ব্যবহার করা সম্ভব।

রেডমি ওয়াই সিরিজে এসেছে  স্ন্যাপড্রাগন ৬৩২ এর সাথে কাস্টম কোয়ালমক ক্রিও কোর ফিচার। স্ন্যাপড্রাগন ৬৩২ মোবাইল প্ল্যাটফর্মটিতে চারটি কোরের দুটি ক্লাস্টারে আটটি ক্রিও ২৫০ কোর রয়েছে, যা হার্ডওয়্যারের কাজগুলোকে কার্যকরীভাবে পরিচালনার জন্য সাজানো। অ্যাড্রেনো ৫০৬ জিপিউ সক্ষমতার সাথে রেডমি ওয়াই৩ আধুনিক ও ভিজ্যুয়াল গেমস খেলার জন্য ভালোভাবে প্রস্তুতকৃত।।

এতে রয়েছে ৬.২৬ ইঞ্চি (১৫.৯ সেমি) এইচডি+ ডট নচ ডিসপ্লে এবং কর্নিং গরিলা গ্লাস ৫ এর সাথে অরা ডিজাইন এই হ্যান্ডসেটটিকে দিয়েছে অসাধারণ লুক। এলিগেন্ট ব্লু এবং প্রাইম ব্ল্যাক রংএর রেডমি ওয়াই৩ গ্রাহকদেরকে সত্যিই মুগ্ধ করবে।

-সিনিউজভয়েস/জিডিটি/৩০এপি/২০১৯

 

Please Share This Post.