শতাধিক অ্যাফিলিয়েট মার্কেটার পেল দিক নির্দেশনা

দেশের অ্যাফিলিয়েট মার্কেটারদের নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হল ‘অ্যা মাজন অ্যা ফিলিয়েট মিটআপ’।

শুক্রবার রাজধানীর মিরপুরে শতাধিক অ্যা ফিলিয়েট মার্কেটার এই অনুষ্ঠানে অংশনেন। অনুষ্ঠানে নতুন মার্কেটারদের দিক-নির্দেশনার পাশাপাশি অভিজ্ঞরা তাদের আইডিয়া শেয়ার করেন।

অনুষ্ঠানে মার্কেটেভার’র প্রতিষ্ঠাতা আল-আমিন কবির বলেন, প্যা সিভ ইনকাম মডেল’ হিসাবে অ্যাামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং খুবই জনপ্রিয়। মাল্টিবিলিয়ন ডলারের এই সেক্টরে বাংলাদেশিদের জন্য অবারিত সুযোগ রয়েছে।

যুক্তরাষ্ট্রে প্রায় ৯০ শতাংশ মানুষ কোন পণ্য কেনার আগে ইন্টারনেট থেকে তথ্য নিয়ে তারপর উক্ত পণ্য কেনার ব্যাপারে সিদ্ধান্ত নেন। যেকেউ চাইলে তাই ওয়েবসাইট তৈরি এবং কনটেন্ট প্রকাশের মাধ্য মে এই বিশাল অডিয়েন্সের কাছে কোন পণ্য নিয়ে পৌছাতে পারেন।

অনুষ্ঠানে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন নিয়ে বিস্তারিত তুলে ধরেন ডেভসটিম লিমিটেডের প্রধান নির্বাহী তাহের চৌধুরী সুমন। তিনি বলেন, যেসব অডিয়েন্সর কাছে আমরা কোন পণ্য বিক্রি করতে চাই, তাদের জন্যা মানসম্মত কনটেন্ট প্রস্তুত করলেই চলবে। আর লিংক বিল্ডিং সম্পর্কে ভাল দক্ষতা অর্জন করেই কাজে নামতে হবে।

পেওনিয়ারের বাংলাদেশ অ্যাম্বাসেডর রিফাত আহমেদ বাংলাদেশে প্রতিষ্ঠানটির মাধ্যমেই অর্থ উত্তোলনের নানান সুবিধা বর্ননা করেন। অনুষ্ঠানে ইউটিউবের মাধ্যমে কিভাবে পণ্য বিক্রি করা যায় তা নিয়ে আলোচনা করেন ইউটিউব মার্কেটিং অভিজ্ঞ জাফর হোসেন জাফি।

অনুষ্ঠানের প্যানেল ডিসকাশন পর্বে উপস্থিত ছিলেন- মাসুদুর রশীদ, আমিসুল ইসলাম সুমন, আরিফুল ইসলাম পলাশ, তমাল আনোয়ার এবং দেলওয়ার জাহানসহ আরও অনেকেই।

অনুষ্ঠানটি পৃষ্টপোষকতা করেছে পেওনিয়ার। অ্যাফিলিয়েট মার্কেটারদের জন্য রিসোর্স এবং সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মার্কেটেভার এই মিটআপের আয়োজন করে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.