শক্তিশালী গেমিং ল্যাপটপ নিয়ে দেশের বাজারে আসুস

গেমিং ল্যাপটপ কেনার সময় একটি কথা মাথায় রাখতে হবে। তা হলো, এটি সাধারণের ব্যবহারের জন্য তৈরি নয়। যাঁরা গেমভক্ত এবং গেমের উন্নত অভিজ্ঞতা পেতে চান, তাঁদের জন্য গেমিং ল্যাপটপ।

বর্তমানে আমাদের দেশে গেমারদের গেমের প্রতি বেশ উৎসাহ দেখা যাচ্ছে। পূর্বে ডেস্কটপ দিয়ে গেম খেললেও এখন তারা ল্যাপটপের প্রতিই ঝুঁকছেন। আর দেশের গেমারদের কথা মাথায় রেখে তাইওয়ানিজ টেকনোলজী ব্র্যান্ড আসুস দেশের বাজারে উন্মুক্ত করল আসুস আরওজি জেফ্রাস- বিশ্বের সব থেকে পাতলা ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর এবং এনভিডিয়া জি ফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স সহ গেমিং ল্যাপটপ “আরওজি জেফ্রাস” জিএক্স৫০১।

বিশ্বের সব থেকে পাতলা গেমিং ল্যাপটপ যাতে থাকছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর এবং এনভিডিয়া জি ফোর্স জিটিএক্স ১০৮০ গ্রাফিক্স সাথে থাকছে২৪ গিগাবাইট র‍্যাম ও ১২০ হার্জ জি-সিঙ্ক ফুল এইচডি ডিসপ্লে এবং উইন্ডোজ ১০ ।আরজিবি ব্যাকলিট সমর্থিত কি-বোর্ড, ১ টেরাবাইট হাইপার ড্রাইভ এসএসডি আরওজি এর নিজস্ব প্রযুক্তির শীতলিকরণ মাধ্যম- এক্টিভ এইরো ডায়নামিক সিস্টেম। ১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা।

আসুস আরওজি জেফ্রাস-এর সবথেকে আকর্ষনীয় দিক হলো এর ডিজাইন। নোটবুকটির শীতলিকরণ প্রক্রিয়া অন্য যেকোন গেমিং নোটবুক থেকে ভিন্ন। নোটবুকটি খোলার সাথে সাথে এর নিচের ভাগে থাকা শীতলিকরণ প্রক্রিয়ার একটি অংশও খুলে পড়ে । ফলে এর বাতাসের প্রবাহ ২০ শতাংশ বাড়িয়ে দেয় যা গ্রাফিক্সকার্ড দীর্ঘক্ষণ যাবত ঠান্ডা রাখতে সহায়তা করে ও একনাগাড়ে দীর্ঘক্ষণ গেমিং এর অভিজ্ঞতাকে অক্ষুন্ন রাখে। নোটবুকটি “অরা” আরজিবি সমর্থিত। গেম খেলায় ব্যবহৃত বাটন গুলো নিজের পছন্দ মতন রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে।

নোটবুকটির টাইপ সি পোর্ট দিয়ে নোটবুকটির ডিসপ্লে বাহিরের ৪কে সমর্থিত মনিটর এর সাথে সংযোগ দিয়ে খেলা যাবে। নোটবুকটি ভিআর সমর্থিত। তাই ভার্চুয়াল রিয়ালিটি সমর্থিত গেমস গুলোতে যোগ হবে নতুন অভিজ্ঞতা । এছাড়া আর ও জি গেমিং সেন্টার দ্বারা নির্দিষ্ট গেমস গুলো পছন্দের সেটিংস দিয়ে খেলা যাবে । ১২০ গিগা হার্টয ডিসপ্লে থাকায় এর ডিসপ্লে অনেক বেশি স্বচ্ছ ও প্রানবন্ত।

বৃহস্পতিবার আয়োজিত আসুস এর নতুন পন্য উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশে আসুস এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড থেকে উপস্থিত ছিলেন চেয়ারম্যান মো আব্দুল ফাত্তাহ এবং ডিরেক্টর জসিমউদ্দিন খন্দকার । আসুস বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন কান্ট্রি  ম্যানেজার মো. আল ফুয়াদ।

নোটবুকটি দেশ ব্যাপি আসুসের প্রধান রিটেইল পার্টনারদের শোরুম গুলোতে পাওয়া যাবে। এছাড়াও অনলাইন-এ পিকাবু ডটকম ও কিকশা ডট কম থেকে কেনা যাবে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.