ল্যাপটপ মেলায় আইলাইফ ল্যাপটপ ও ডেস্কটপে আকর্ষণীয় উপহার


রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ল্যাপটপ মেলা। এক্সপো মেকার আয়োজিত তিন দিনব্যাপী এই মেলায় অংশ নিচ্ছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ বাংলাদেশের একমাত্র পরিবেশক সুরভী এন্টারপ্রাইজ। ল্যাপটপ মেলায় স্টারটেক ও আইলাইফের প্যাভিলিয়নে থাকবে আইলাইফের ল্যাপটপ। মেলা উপলক্ষ্যে ল্যাপটপের সঙ্গে থাকছে নিশ্চিত আকর্ষণীয় উপহার।

মেলায় থাকবে আইলাইফের সর্বাধিক বিক্রিত ১৪ ইঞ্চি পর্দার ল্যাপটপ জেড এয়ার। যার দাম ১৬ হাজার ৪৯৯ টাকা। এছাড়াও ২৯ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে নতুন অল-ইন-ওয়ান ফুল টাচ পিসি। এছাড়া অন্যান্য মডেলের ল্যাপটপ তো থাকছেই। অনলাইন শপ পিকাবু, দারাজ ও আজকের ডিলে ক্রেডিট কার্ডের মাধ্যমে কিস্তিতে আইলাইফের ল্যাপটপ কেনার সুযোগ রয়েছে। আইলাইফের প্রতিটি ল্যাপটপে রয়েছে ১ বছরের ব্র্যান্ড ওয়ারেন্টি।

আইলাইফ তাদের সকল ল্যাপটপে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম সরবরাহ করে। আরব দেশে সম্প্রতি মাইক্রোসফটের পুরস্কার বিজয়ী ব্র্যান্ডটি দেশের বাজারে তাদের জেড সিরিজের বিভিন্ন ধরনের নতুন ল্যাপটপ ও ফুল টাচ অল ইন ওয়ান বাজারজাত করে আসছে।

জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপ, পিসি ও ট্যাবলেট পিসিগুলো খুবই স্লিম ও হালকা। আর্কষণীয় ডিজাইন ও পাওয়ারফুল ইন্টেল প্রসেসর বিশিষ্ট এই ল্যাপটপগুলোতে রয়েছে ২/৩ জিবি ডিডিআর-থ্রি র‌্যাম এবং ৩২ জিবি ইএমএমসি স্টোরেজ, যা র‌্যামের সঙ্গে বড় প্রোগ্রাম শেয়ার করে কাজ করে। পিসি ও জেড এয়ার এইচ ল্যাপটপে রয়েছে ৫০০ জিবি সাটা হার্ডডিস্ক। প্রয়োজনে হার্ডডিস্ক বাড়ানো যাবে। এছাড়াও আনলিমিটেড এক্সটারনাল হার্ডডিস্ক ও পেনড্রাইভ ব্যবহার করা যাবে।

হালকা ওজনের প্রোডাক্টগুলোতে রয়েছে ওয়াই-ফাই কানেকটিভিটি, ২টি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচডিএমআই ও এসডি কার্ড পোর্ট।

জেনুইন অপারেটিং সিস্টেম থাকায় পিসি ও ল্যাপটপগুলোর কাজের স্পিড অতুলনীয়, সহজে ভাইরাস আক্রমণ করবে না, খুব দ্রুত অফিসের গুরুত্বপূর্ণ ইমেইল চেকিং, ইন্টারনেট ব্রাউজিং, এইচডি মুভি দেখাসহ অন্যান্য কাজ করা যাবে, আপনার প্রতিদিনের কাজকে আরো সহজ ও গতিময় করে তুলবে। মাইক্রোসফট অফিস এর কাজ, যেমন এমএস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ফটোশপ, অটো-ক্যাডের কাজও করা যায়। শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও ডিভাইসগুলো খুবই উপযোগী।

সরাসরি ইউনাইটেড আরব আমিরাতের ডুবাই থেকে আমদানী করায় এই ডিভাইসগুলোতে আরবি এবং ইংলিশ কিবোর্ড ব্যাবহার করা হয়েছে।
এই ল্যাপটপগুলো জনপ্রিয় হওয়ার আরেকটা কারণ এর ব্যাটারি লাইফ। ব্যবহার করা হয়েছে ৩০০০ থেকে ১০,০০০ এমএএইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৭-৮ ঘণ্টা কাজ করা যাবে। এই ব্র্যান্ডটি ইতি মধ্যে আরব দেশগুলোতে ব্যাপক সাড়া পেড়েছে।

মেলায় থেকে ল্যাপটপ কিনলে সঙ্গে পাওয়া যাবে আকর্ষণীয় উপহার। মেলার পাশাপাশি আই লাইফের ল্যাপটপগুলো দেশের কম্পিউটার মার্কেটের স্টার টেক (আইডিবি ভবন, উত্তরা, মাল্টিপ্লান সেন্টার, চট্টগ্রাম , রংপুর), রাইয়ান্স কম্পিউটার’স (আইডিবি ভবন, উত্তরা, মাল্টি প্লান সেন্টার, ইস্টার্ন প্লাস, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, বগুড়া, ময়মনসিং), ড্যাফোডিল কম্পিউটার, ডলফিন কম্পিউটার, টেকনো পালেস এবং কম্পিউটার ভিলেজের ( মতিঝিল, চট্টগ্রামের আগ্রাবাদ, সেন্ট্রাল শপিং সেন্টার জিইসি মোড়) সবগুলো শো রুমে পাওয়া যাচ্ছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক