লেখকের সন্ধানে ‘ওয়াও রাইটার্স’ প্রতিযোগিতা

যারা এখনও নিজেদের লেখার ক্ষমতাকে সবার সামনে তুলে ধরতে উন্মুখ হয়ে আছেন তাদের জন্য দেশের একনম্বর লাইফস্টাইল অ্যাপ ওয়াওবক্স নিয়ে এলো ‘ওয়াও রাইটার্স’ শীর্ষক বিশেষ প্রতিযোগিতা।

অংশগ্রহণকারীদের জমা পড়া লেখা থেকে সেরা তিনটি লেখা নির্বাচন করবেন বিচারক প্যানেল। নির্বাচিত লেখাগুলো প্রকাশ করা হবে ওয়াওবক্স অ্যাপে। সেরা তিন লেখকের সুযোগ হবে নিজেদের লেখা ওয়াওবক্স অ্যাপের ৬৫ লাখ ব্যবহারকারীর কাছে তুলে ধরার।

প্রতিযোগিতায় বিচারক প্যানেলে থাকছেন স্বনামধন্য চিত্রনাট্য রচয়িতা, ঔপন্যাসিক, নাট্যকার ও সাংবাদিক আনিসুল হক এবং জনপ্রিয় সাংবাদিক ও মিডিয়া ব্যাক্তিত্ব এলিটা করিম। বিচারকদের দেয়া নম্বর এবং ব্যবহারকারীদের ভোটে জয়ী তিন লেখক পুরস্কার হিসেবে পাবেন একটি করে নতুন ল্যাপটপ।

আগ্রহী লেখকরা এ মাসের ১২ তারিখের মধ্যে লেখা (বাংলা বা ইংরেজি) জমা দিতে পারবেন। ২শ’ থেকে ৫শ’ শব্দের মধ্যে ফিকশন কিংবা নন-ফিকশন, দুই ধরনের লেখাই জমা দেয়ার সুযোগ রাখা হয়েছে আগ্রহী লেখকদের। অংশগ্রহণকারীরা ওয়াওবক্স অ্যাপের মাধ্যমে লিখে অথবা অ্যাপে ওয়ার্ড ডক ফাইল সংযুক্ত করে দিতে পারবেন।

এ নিয়ে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, ‘গত কয়েক বছরে বিশ্বকে অসংখ্য শব্দের যাদুকরের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে বাংলাদেশ। যারা তাদের প্রতিভাকে কাজে লাগিয়ে বাংলা সাহিত্যকে বিশেষ উচ্চতায় নিয়ে গিয়েছেন। বর্তমানে এ দেশে অনেক তরুণ প্রতিভাবান লেখক রয়েছে যারা তাদের লেখনী শুধুমাত্র নিজেদের স্বল্পবিস্তৃত সামাজিক যোগাযোগের মাধ্যমেই প্রকাশ করতে পারে। প্রতিভাসম্পন্ন এসব লেখকদের কাজগুলোকে বিশাল পরিসরে তুলে ধরার প্ল্যাটফর্ম তৈরি করে দেয়াই ‘ওয়াও রাইটার্স’-এর লক্ষ্য। এটা তাদের সুপ্ত প্রতিভা বিকাশের ক্ষেত্রে চমৎকার একটি সুযোগ।’

গ্রামীণফোন গ্রাহকরা তাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল প্লে স্টোর থেকে ওয়াওবক্স অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করতে পারবেন। গ্রামীণফোন গ্রাহকদের জন্য অ্যাপটিতে রয়েছে ডাটা প্যাক, ফ্রি মিউজিক, আকর্ষণীয় অফার, দেশীয় ও আন্তর্জাতিক সংবাদ, খেলার সংবাদ, আবহাওয়ার অবস্থা, লাইভ স্কোর এবং আপডেটসহ আরো অনেক ফিচার। অ্যাপটি জিরো-রেটেড অর্থাৎ, এটি ব্যবহারে কোনো ডাটা খরচ হবে না।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.