লাখ লাখ টাকার ট্যাক্স ফাকি দিচ্ছে অপো মোবাইল

২০১৪ সালের ১১ সেপ্টম্বর বাংলাদেশে যাত্রা শুরু করে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো। বাংলাদেশের বর্ধনশীল স্মার্টফোন বাজার নিজেদের দখলে নিতে শুরু থেকেই চেষ্টা করছে অপো বাংলাদেশ। সম্প্রতি অপো বাংলাদেশের বিরুদ্ধে ট্যাক্স ফাকির অফিযোগ পাওয়া গেছে। রাজধানীর গুলশানের নিকেতনের একটি অফিসে থেকে প্রতিদিন ভেন্ডরদের নগদ টাকায় বিল পরিশোধ করা হচ্ছে। এর পাশাপাশি কর্মকর্তা কর্মচারীদের সরাসরি টাকায় বেতন পরিশোধ করছে অপো বাংলাদেশ। জানা গেছে, সব মিলিয়ে নিকেতনের একটি অফিস থেকে প্রতি মাসে প্রায় ৬০ লক্ষ টাকা ট্যাক্স ফাকি দিচ্ছে অপো বাংলাদেশ।

গুলশানের নিকেতন এলাকার অপো অফিসটি ভেন্ডরদের কাছে খুবই পরিচিত। কারণ এই অফিস থেকেই প্রতিদিন অপোর ভেন্ডরদের টাকা সরবরাহ করা হয়। মূলত দেশি বিদেশি সব বড় প্রতিষ্ঠানের ভেন্ডরদের বিল পরিশোধ করে ব্যাংকের মাধ্যমে। তবে অপো বাংলাদেশ এক্ষেত্রে ব্যতিক্রম।

অপো বাংলাদেশের নিকেতন অফিস থেকে প্রতিদিনই নগদ টাকায় ভেন্ডরদের বিল পরিশোধ করা হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ভেন্ডর জানান, গত বছর অপোর একটি কাজ করেছিলাম। আমাদের প্রতিষ্ঠানের একটি বিল অপো বাংলাদেশ ক্যাশে পরিশোধ করে। এতে ভেন্ডর হিসাবে আমি সাময়িক খুশি হলেও অপো বড় আকারের ট্যাক্স ফাকি দিচ্ছে। আরেক ভেন্ডর জানান অপো বাংলাদেশ প্রতিমাসে তাদের প্রতিষ্ঠানকে কয়েক লাখ টাকা ক্যাশে পরিশোধ করে। এরকম প্রতিদিন অসংখ্য ভেন্ডরের বিল পরিশোধ করা হচ্ছে নিকেতনের অপো অফিস থেকে।

সূত্র: প্রযুক্তিপ্রতিদিন.কম

Please Share This Post.