লাখের গুণে ভিডিও হিট!

ঘরে বসে টাকা উপার্জনের আধুনিক মাধ্যমগুলোর একটি হচ্ছে, ইউটিউব। ইউটিউবে ভিডিও পোস্ট করে তা জনপ্রিয় করতে পারলে টাকা কামানো যায়। যে ধরনের ভিডিওতে বেশি দর্শক টানা যাবে, সে রকম ভিডিও তৈরি করে ইউটিউব চ্যানেলে ছাড়েন অনেকেই।

ইউটিউবে নিয়মিত ভিডিও পোস্ট করে যারা সেখানে থেকে আয় করেন তাদের বলা হয় ইউটিউবার। এমনই একজন ইউটিউবার হচ্ছেন, মি বিস্ট। যুক্তরাষ্ট্রের এই তরুণ তার ইউটিউব চ্যানেলে এক সপ্তাহ আগে খুব সাধারণ, আসলে বলা যায় বিরক্তিকর একটা ভিডিও পোস্ট করেছেন। যে ভিডিওর পুরোটা দেখা কারো ধৈর্য্যে কুলাবে না। কারণ ভিডিওটি দেখতে গেলে আপনাকে ব্যয় করতে হবে পুরো ১ দিন অর্থাৎ প্রায় ২৪ ঘণ্টা!

কিন্তু অবাক করা ঘটনা হচ্ছে, বোরিং সেই ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি কী রয়েছে? শুনলে আপনি যেমন তাজ্জব হবেন, তেমনি দেখলে বিরক্তিবোধ করবেন। বিস্ট ১ থেকে ১ লাখ পর্যন্ত গুনেছেন, এটাই রয়েছে ভিডিওটিতে।

১ থেকে ১ লাখ পর্যন্ত গুণতে তার মোট সময় লেগেছে পুরো ৪০ ঘণ্টা। আর তার এই ১ লাখের গুণেই ভিডিও হিট। তবে তিনি ২৩ ঘণ্টা ৪৮ মিনিটের ভিডিও পোস্ট করেছেন। কারণ হিসেবে জানিয়েছেন তার এডিটিং সফটওয়্যারের সর্বোচ্চ ধারণক্ষমতা ২৪ ঘণ্টা।

ভিডিওর শুরুতে একটি ক্যাপশনে বিস্ট উল্লেখ করেন, ‘এটি নিজের ওপর করা আমার সর্বোচ্চ নির্যাতন।’ তার এই ভিডিওটি ইউটিউবে দেখা হয়েছে ৬৬ লাখ ৭০ হাজারের বেশি সংখ্যকবার!

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.