লংকাবাংলা ইএমভি কন্টাক্টলেস ক্রেডিট কার্ড চালু করলো

মাস্টারকার্ডের সহযোগীতায় লংকাবাংলা ফিনান্স লিমিটেড প্রথমবারের মতো তাদের ইএমভি কন্টাক্টলেস ক্রেডিট কার্ড চালু করলো

লংকাবাংলা ফিনান্স, মাস্টারকার্ডের সহযোগিতায়, প্রথমবারের মতো তাদের ইএমভি কন্টাক্টলেস ক্রেডিট কার্ড (টাইটানিয়াম, গোল্ডওক্ল্যাসিক) চালু করার ঘোষণাদিয়েছে। আজ রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষনা দেয়া হয়।এই কন্টাক্টলেস ক্রেডিট কার্ড গুলো কার্ড হোল্ডারদের জন্য নিরাপদ, দ্রুতএবং সহজ পেমেন্ট সিস্টেম সক্ষম করবে।বাংলাদেশে নগদ ভিত্তিক অর্থ আদান প্রদান থেকে বেরিয়ে আসার জন্য কার্ড হোল্ডারদের নিয়মিত উৎসাহিত করতে মাস্টার কার্ডের প্রতিশ্রুতিকে আরো জোরদার করেছে এই ঘোষণা।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ ব্যাংকের ডিজিএম (পেমেন্ট সিস্টেম ডিপার্মেন্ট)রাফেজা আক্তার কান্তা।

ইএমভি কন্টাক্টলেস মাস্টারকার্ড ক্রেডিট কার্ডগুলো অর্থ লেনদেনের প্রক্রিয়াকে আরো দ্রুত, সহজতর করবে। শুধুমাত্র কার্ড, কার্ড রিডার বা পিওএস টার্মিনালের সামনে ট্যাপ করার মাধ্যমে কার্ডহোল্ডাররা দৈনন্দিন লেনদেন সম্পন্ন করতে পারবেন। এক্ষেত্রে কার্ড সোয়াইপ করা অথবা টার্মিনালে প্রবেশ করার প্রয়োজন হবে না। কার্ডহোল্ডারদের পেমেন্ট প্রক্রিয়াকে আরো সুরক্ষিত করতে এই কন্টাক্টলেস কার্ডগুলোতে থাকবে উন্নত ইএমভি চিপ এবং এন এফ সি (নিয়ার ফিল্ড কম্যুনিকেশন) প্রযুক্তি। এই প্রযুক্তি প্রয়োজনীয় তথ্য বিনিময় করতে এবং লেনদেনকে ত্বরান্বিত করতে কন্টাক্টলেস পেমেন্ট টার্মিনালের সাথে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হবে।

 

এই মাইলফলকটিকে স্মরণীয় করতে লংকাবাংলা ফিনান্স এবং মাস্টারকার্ড দেশব্যাপী মাস্টারকার্ডের তিন হাজার পার্টনার আউটলেটগুলির বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে একাধিক বিশেষ সুবিধা এবং ছাড় দিচ্ছে। এর মধ্যে রয়েছে শহরের নামী হোটেলগুলিতে বিওজিও (বাই ওয়ান গেট ওয়ান) সহ ডাইনিং এবং লাইফস্টাইল আউটলেটে বিশেষ ছাড়। এছাড়া লংকাবাংলা ফিনান্স প্রথম বছরের জন্য কার্ডহোল্ডারদের বিনামূল্যে কন্টাক্টলেস মাস্টারকার্ড টাইটানিয়াম ক্রেডিট কার্ড প্রদান করবে এবং কার্ডধারীরা বছরে শুধুমাত্র ১৫ টি লেনদেনের মাধ্যমে নবায়ন বা রিন্যুয়াল ফিতে শতভাগ ছাড় পাবেন ।

 

লংকাবাংলা ইজি-পে প্রোগ্রামের মাধ্যমে কন্টাক্টলেস ইএমভি মাষ্টারকার্ড ক্রেডিট কার্ড কার্ডহোল্ডাররা লংকাবাংলার পার্টনার আউটলেটগুলিতে শূণ্য শতাংশ সুদে ১২টি ইজি-পে কিস্তিতে কেনাকাটার সুবিধা পাবেন। কন্টাক্টলেস মাস্টারকার্ড ক্রেডিট কার্ডগুলোর বাড়তি সুবিধাগুলি কার্ডধারীদের দেশব্যাপী সব মাস্টারকার্ড এবং সকল ধরনের পিওএস টার্মিনাল, এটিএম এবং ই-কমার্স ওয়েবসাইটগুলিতে ব্যবহারের সুযোগ করে দেবে।

এছাড়া অপ্রত্যাশিত ঘটনার জন্য বিশেষ ক্রেডিট শিল্ড বীমা সুরক্ষা এবং সর্বোচ্চ ব্যয়কারীকে পুরস্কৃত করার মতো লয়ালিটি প্রোগ্রামগুলি উপভোগ করতে পারবেন কার্ডহোল্ডাররা। নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে লংকাবাংলারই আছে সর্বাধিক সংখ্যক পার্টনার ব্যাংক, যার কারণে এটি বাংলাদেশের বৃহত্তম বিল পরিশোধের নেটওয়ার্ক হিসাবে পরিণত হয়েছে। লংকাবাংলার এই পার্টনার ব্যাংকগুলোর মাধ্যমে মাস্টারকার্ড- কার্ডহোল্ডাররা তাদের লংকাবাংলা থেকে নেয়া ক্রেডিটকার্ডের বিল অনেক সহজে পরিশোধ করতে পারবেন।

এই প্রসঙ্গে লংকাবাংলা ফিনান্সের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা খাজা শাহরিয়ার বলেন, “লংকাবাংলা ফিনান্স তার কার্ডহোল্ডারদের জন্য প্রথমবারের মতো তাদের ইএমভি কন্টাক্টলেস ক্রেডিট কার্ড নিয়ে আসার লক্ষ্যে মাস্টারকার্ডের সাথে পার্টনারশীপ করতে পেরে গর্বিত। মাস্টারকার্ডের সর্বাধুনিক কন্টাক্টলেস প্রযুক্তির মাধ্যমে আমরা আমাদের কার্ডহোল্ডারদের জন্য আরও সুরক্ষিত একটি লেনদেন ব্যবস্থা নিশ্চিত করতে পারবো। আমরা বিশ্বাস করি, লংকাবাংলা এবং মাস্টারকার্ড এর যৌথ এই প্রচেষ্টাটির মাধ্যমে মূল্যবান কার্ডহোল্ডারদের কাছে লেনদেন হয়ে উঠবে আরো সহজতর।”

মাস্টারকার্ড, বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “লংকাবাংলা ফিনান্সের সহযোগী হতে পারা মাস্টারকার্ডের জন্যে আনন্দদায়ক এবং এটি একটি মাইলফলক। মাস্টারকার্ডের এই সেরা কন্টাক্টলেস প্রযুক্তিতে কার্ডহোল্ডাররা দ্রুত লেনদেন করতে পারবেন এবং সুবিধা পাবেন অনেক বেশি। একই সঙ্গে বিভিন্ন ধরনের পার্টনার আউটলেট থেকে সর্বোচ্চ সুবিধা ও ছাড় উপভোগ করতে পারবেন। মাস্টারকার্ড বিশ্বাস করে, এই পার্টনারশীপ নগদ-ভিত্তিক লেনদেনের বাইরে গিয়ে দেশে ক্যাশলেস সোসাইটি গড়ার লক্ষ্যে মাস্টারকার্ডের সুদূর প্রসারী লক্ষকে ত্বরান্বিত করবে।

-সিনিউজভয়েস/ডেক্স/সেপ্টেম্বর/১৯

Please Share This Post.