রেনে বাংলাদেশ এর বর্ষপূর্তি

দেশী কাঁচামাল দিয়ে উন্নত মান সম্পন্ন নিত্য ব্যবহার্য পণ্য প্রস্তুতকারক ই-কমার্স প্রতিষ্ঠান রেনে বাংলাদেশ এর এক বছর পূর্তি হলো। ২৩ সেপ্টেম্বর, শুক্রবার সন্ধ্যায় রেনে বাংলাদেশ এর নিজস্ব কার্যালয়ে এক বছর পূর্তি উদযাপন করে রেনে বাংলাদেশ পরিবার।

২০১৫ সালে দেশের তৈরী মানসম্পন্ন পণ্যবে সবার সামনে তুলে ধরার উদ্দেশ্যকে সামনে রেখে যাত্রা শুরু হয় বহুল সমাদৃত এই ই-কমার্স প্রতিষ্ঠানটির। চলার পথে নানাবিধ প্রতিকূলতা পেরিয়ে বর্তমানে দেশী-বিদেশী ভোক্তাদের কাছ থেকে দারুন সাড়া পাচ্ছে রেনে বাংলাদেশ।

দেশী কাপড়, পাট, চামড়া, ধাতব কাঁচামাল, নানা ধরনের ডিজাইনার পুঁথি এবং পাথর দিয়ে উন্নত মানের ব্যাগ সহ নানাবিধ নিত্য ব্যাবহার্য পণ্য এবং উপহার সামগ্রী প্রস্তুত এবং বাজারজাত করে আসছে এই দেশী প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠান শেষে রেনে বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা নাঈমুল রশীদ সাংবাদিকদের জানান, দেশী কাঁচামাল ব্যাবহার করে উন্নত মানের পণ্য তৈরী এবং তা বাজারজাত করার লক্ষ্য নিয়ে আমরা আমাদের যাত্রা শুরু করি। এই মুহূর্তে আমাদের একটি নিজস্ব উৎপাদন কেন্দ্র রয়েছে যেখানে আমাদের নিজস্ব ডিজাইনের পণ্য আমরা উৎপাদন করছি। আমদের নিজস্ব বিক্রয় কেন্দ্রের পাশাপাশি আমাদের কর্পোরেট সেল এবং অনলাইনেও সেল হচ্ছে। ভবিষ্যতে বহির্বিশ্বে নিয়মিত আমাদের তৈরী পণ্য রপ্তানী করার চিন্তা করছি এবং রেনে বাংলাদেশকে একটি প্রতিষ্ঠিত আন্তর্জাতিক মান সম্পন্ন ব্রান্ডে পরিনত করার স্বপ্ন আমাদের।

রেনে বাংলাদেশ এর ম্যানেজিং পার্টনার সানজানা জামান সাংবাদিকদের জানান, রেনে বাংলাদেশ নিয়ে আমাদের যাত্রা শুরু করার পথে অনেক ধরনের প্রতিকূলতা আমাদের পার হতে হয়েছে। একজন নারী উদ্যোক্তা হিসেবে কাজটা আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল। বাজার ঘুরে ঘুরে নিজে গিয়ে কাঁচামাল সংগ্রহ করা শুরুর দিকে খুবই কষ্টকর ছিলো আমার জন্য। তার উপর এ ধরনের কাজে নারীদের উপস্থিতি একদমই ছিলো না। কাঁচামাল বিক্রেতারা শুরুর দিকে সেভাবে পাত্তা দিতো না, তবে এখন গেলেই সবাই খুব আপ্যায়ণ করে, সবার সঙ্গে অনেক ভালো সম্পর্কে তৈরী হয়ে গেছে। ব্যবসার প্রথম বছরটা সব উদোক্তার জন্যই সবচেয়ে কঠিন সময়। দেশে উৎপাদনমুখী কোনো শিল্পের ক্ষেত্রে তা আরো বন্ধুর। রেনে বাংলাদেশ সেই বন্ধুর পথ পাড়ি দিয়ে আজ এক বছর অতিক্রম করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি  রাজিব আহমেদ। রেনে বাংলাদেশের এক বছর পূর্তিতে তিনি রেনে বাংলাদেশ পরিবারকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানান। ই-ক্যাবের অন্যান্য সাধারন সদস্যগণও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে কেক কেটে এক বছর পূর্তি উদযাপন করা হয় এবং উপস্থিত সকলের গণ স্বাক্ষরের মাধ্যমে রেনে বাংলাদেশ এর দীর্ঘ পথ চলার শুভ কামনা জানানো হয়।
রেনে বাংলাদেশ এর ওয়েবসাইট: http://renebd.com। ফেসবুক পেজ: https://www.facebook.com/renebd2015

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.