রিভ অ্যান্টিভাইরাসের গ্রাহক হলো পিসি লিংক আইটি

বাংলাদেশি সাইবার সিকিউরিটি ব্র্যান্ড ‘রিভ অ্যান্টিভাইরাস’ এবং সফটওয়্যার সলিউশন প্রতিষ্ঠান ‘পিসি লিংক আইটি’ এর মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। ৮ এপ্রিল রোববার, কাওরানবাজারস্থ সফটওয়্যার টেকনোলোজি পার্কে রিভ অ্যান্টিভাইরাস কার্যালয়ে এ সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

রিভের পক্ষে এর প্রাতিষ্ঠানিক বিক্রয় ব্যবস্থাপক রামিজুর রহমান খান এবং পিসি লিংক আইটি’র পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক আতিকুল হক এই চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী এখন থেকে পিসি লিংক আইটি তাদের সাইবার সিকিউরিটি সমাধান তালিকায় রিভ অ্যান্টিভাইরাস যুক্ত করবে এবং এর নিজস্ব গ্রাহক তালিকায় রিভ অ্যান্টিভাইরাস উপস্থাপন করবে।

বাংলাদেশি বহুজাতিক প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের তৈরি ‘রিভ অ্যান্টিভাইরাস’ ২০১৬ সালে বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করে এবং এরপর রপ্তানি শুরু হয় ভারত ও নেপালে। এছাড়াও ইউরোপ ও মধ্যপ্রাচ্যে এর ব্যবহার বাড়ছে প্রতিনিয়ত। ইতোমধ্যে বাংলাদেশের উল্লেখযোগ্য সংখ্যক সরকারি-বেসরকারি বৃহৎ প্রতিষ্ঠান ভিনদেশি অ্যান্টিভাইরাস ছেড়ে আস্থা রাখতে শুরু করেছে রিভের ওপর। অন্যদিকে পিসি লিংক আইটি একটি সফটওয়্যার সলিউশন এবং আইটি সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান যারা ইআরপি সমাধানের জন্য দারুণভাবে সমাদৃত।

চুক্তি স্বাক্ষর শেষে পিসি লিংক আইটির ব্যবস্থাপনা পরিচালক আতিকুল হক বলেন, ‘আমরা এতদিন যেসকল অ্যান্টিভাইরাস নিয়ে কাজ করতাম তাদের কারো প্রিন্সিপাল কোম্পানি বাংলাদেশে নেই। রিভের সঙ্গে আমাদের সমঝোতায় যাওয়ার অন্যতম কারণ হলো আমরা সরাসরি প্রিন্সিপাল কোম্পানির সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি। এটা আমাদের জন্যও সম্মানজনক। রিভ অ্যান্টিভাইরাস থেকে আমরা সরাসরি ট্রেনিং নিচ্ছি। এছাড়া বাংলাদেশে স্বজাতীয় পণ্যের মধ্যে একমাত্র রিভ অ্যান্টিভাইরাসই দিচ্ছে দিনরাত ২৪ ঘণ্টা গ্রাহক সেবা। এটা পার্টনার হিসেবে আমাদের জন্য অনেক বেশি সুবিধাজনক।’

রিভ অ্যান্টিভাইরাসের প্রাতিষ্ঠানিক বিক্রয় ব্যবস্থাপক রামিজুর রহমান খান বলেন, ‘পিসি লিংক আইটি আমাদের পণ্য নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করায় আমরা অনেক আনন্দিত। আশা করছি এই সমঝোতার মাধ্যমে আমাদের নিয়মিত বেড়ে চলা গ্রাহক তালিকা আরো বেশি সমৃদ্ধ হবে।’ বাংলাদেশের যেকোনো প্রতিষ্ঠান রিভ অ্যান্টিভাইরাসের পার্টনার হয়ে তাদের পণ্য তালিকায় এটি যুক্ত করতে পারেন; এর জন্য রিভ প্রয়োজনীয় ট্রেনিং এবং দিনরাত ২৪ ঘন্টা নিরবিচ্ছিন্ন গ্রাহক সেবা নিশ্চিত করবে বলে জানান তিনি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পিসি লিংক আইটির চেয়ারম্যান মোক্তাদুল হক এবং রিভ অ্যান্টিভাইরাসের জ্যেষ্ঠ বিপণন ব্যবস্থাপক ইবনুল করিম রূপেনসহ দুই প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.