রাজশাহী শাখায় ১০০০ কর্মসংস্থান দিবে কাজী আইটি

শিক্ষানগরী রাজশাহীতে অফিস চালুর উদ্যোগ নিয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘কাজী আইটি সেন্টার লিমিটেড’। এর ফলে রাজধানী ঢাকার বাইরে কোনো শহরে তথ্যপ্রযুক্তি খাতে নতুন ১০০০ জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। এ উদ্যোগ বাস্তবায়নে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং কাজী আইটি সেন্টার লিমিটেডের মধ্যে ৩ মে বুধবার বিসিসি-কনফারেন্স রুমে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাই্দ আহমেদ পলক এমপি। তিনি বলেন, “সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করাই ডিজিটাল বাংলাদেশের অন্যতম মূল লক্ষ্য। আমি কাজী আইটি পরিবারকে তাদের এমন সাহসী এবং সময়োপযোগী উদ্যোগের জন্য সাধুবাদ জানাই।”

কাজী আইটি সেন্টারের প্রধান নির্বাহী মাইক কাজী বলেন, “ইতোমধ্যে আমরা রাজশাহীতে জায়গা নিয়েছি, এখন অফিস সাজানোর কাজ চলছে। আশাকরি আগামী ২ মাসের মধ্যেই আমরা আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করতে পারবো। কাজ শুরুর জন্য প্রয়োজন উপযুক্ত জনবল। আজকের এই সমঝোতা স্মারকের মাধ্যমে এলআইসিটি প্রকল্প, বিসিসি এবং আমরা যেমন দক্ষ জনবল গড়ে তুলতে পারবো তেমনি তাদের কাজের ব্যবস্থাও করতে পারবো।

দু বছর মেয়াদী এ সমঝোতা স্মারক অনুযায়ী বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এলআইসিটি প্রকল্প এবং কাজী আইটি সেন্টার লিমিডেট যৌথভাবে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি এবং প্রশিক্ষিতদের কর্মসংস্থানে কাজ করবে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং এলআইসিটি প্রকল্প ট্রেনিং ল্যাব, মডিউল তৈরি, সনদ প্রদান, প্রচার-প্রচারণা ও অন্যান্য কারিগরি সহায়তা প্রদান করবে। অন্যদিকে, কাজী আইটি সেন্টার প্রশিক্ষণ উপকরণ, দক্ষ প্রশিক্ষক এবং প্রশিক্ষিতদের কর্মসংস্থানে সহায়তা করবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) ইঞ্জিনিয়ার মোহাম্মদ এনামুল কবির এবং কাজী আইটি সেন্টারের প্রধান নির্বাহী মাইক কাজী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা স্মারকের স্বাক্ষর করেন। এছাড়াও, সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরী, এলআইসিটি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম এনডিসি, এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামী আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উর্দ্ধতন কর্মকর্তা এবং কাজী আইটি সেন্টারের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এখানে চাকুরী পেতে আপনার গ্রেজুয়েশন ও ইংরেজীর পাশাপাশি সম্টা হতে হবে। শুরুতে আপনার বেতন অানুমানিক ২৫০০০ হাজার টাকার মতো  হতে পারে। থাকবে উন্নত মানের অফিসের সুযোগ সুবিধা সহ বিস্তারিত জানতে ভিজিট করুন: www.kaziitcenter.com এই ঠিকানায়।

-গোলাম দাস্তগীর তৌহিদ 

Please Share This Post.