রাজধানীতে ৮ দিনের সিটিআইটি কম্পিউটার মেলা শুরু

দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আজ ৬ এপ্রিল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘সিটিআইটি ২০১৭’ শীর্ষক কম্পিউটার মেলা।

বৃহস্পতিবার সন্ধ্যায় মেলার উদ্ধোধন করেন সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মোস্তাফা জব্বার, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সিটিআইটি ২০১৭ কম্পিউটার মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির, বিসিএস কম্পিউটার সিটির ম্যানেজমেন্ট কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, রায়ানস কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ হাসানসহ আরো অনেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ‘আমরা এখন যে ডিজিটাল বাংলাদেশ দেখছি তা শুরুর পর্যায়ে রয়েছে। নতুন প্রজন্ম জ্ঞানে বিজ্ঞানে আমাদেরকে আরো দূরে নিয়ে যাবে।’ এ সময় তিনি প্রযুক্তি পণ্যের ওপর রাজস্ব নিয়ে সৃষ্ট সমস্যার সুনির্দিষ্ট সমাধান আসবে বলেও আশা ব্যক্ত করেন।

বেসিস সভাপতি মোস্তফা জব্বার বলেন, ‘প্রতিবারই চমৎকারভাবে আয়োজিত হয় সিটিআইটি কম্পিউটার মেলা। এবারও এর কমতি নেই। আমি এই মেলার সাফল্য কামনা করি।’

মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির বলেন, ‘এবারের মেলায় গুরুত্ব পাচ্ছে ভিআর প্রযুক্তি। আশা করি এই মেলা ভালো সাড়া ফেলবে প্রযুক্তিপ্রেমীদের কাছে।’

১৩ এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা। ‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ এর আলোকে এবারের মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় রয়েছে থ্রিডি শোর ব্যবস্থা, লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ, গেমিং জোন।

এবারের সিটিআইটি মেলার মূল আকর্ষণ হিসেবে রয়েছে প্রায় সব ধরনের প্রযুক্তি পণ্যে মূল্য ছাড় বা উপহার। অংশগ্রহণকারী ১৫৬টি স্টল বিভিন্ন অফার ও ছাড় দিয়ে তাদের পণ্য বিক্রি করছে।
মেলা চলবে প্রতিদিন ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন র্যা ফেল ড্র অনুষ্ঠিত হবে এবং কম্পিউটারসহ নানা পুরস্কার থাকবে। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে মেলায় বিনা মূল্যে প্রবেশ করতে পারবে। মেলার স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও র‌্যাপো।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.