রাজধানীতে ৬ দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি ফেয়ার’

রাজধানীর এলিফ্যান্ট রোডে দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট (মাল্টিপ্ল্যান) কম্পিউটার সিটি সেন্টারে আগামী ২২-২৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৬-উইন্টার’ শীর্ষক তথ্যপ্রযুক্তি পণ্যের মেলা।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির আয়োজনে ৬ দিনব্যাপী এবারের মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। বাড়তি আয়োজনের পাশাপাশি থাকবে প্রযুক্তি পণ্যের ওপর বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি।

আয়োজকরা জানিয়েছেন, তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীদেরকে তথ্যপ্রযুক্তিতে আরো বেশি উৎসাহিত করে তোলা এবং তাদের সামনে তথ্যপ্রযুক্তির আধুনিক সব পণ্যকে পরিচয় করিয়ে দেয়াই এ মেলার লক্ষ্য। তথ্যপ্রযুক্তির বিকাশ, সহজলভ্যতা ও কার্যকর ব্যবহার মানুষের জীবনযাত্রাকে বদলে দিয়েছে। আর উন্নত ও গতিশীলতায় আইসিটি হচ্ছে মূল হাতিয়ার। প্রতিবারের ন্যায় এবারের মেলায়ও বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে স্কুল কলেজের শিক্ষার্থীদের ওপর। শিক্ষার্থীদের মেলায় প্রবেশ ফ্রি করা হয়েছে।

এবারের মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে- প্রযুক্তি পণ্যের ওপর আকর্ষণীয় মূল্য ছাড়, মেলা চলাকালীন সময় র‌্যাফেল-ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার, রক্তদান কর্মসূচি, এন্ট্রিপাশের সঙ্গে ফ্রি মুভি দেখার সু-ব্যবস্থা, ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই ও গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনী সহ নানা আয়োজন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা মেলা চলবে। প্রবেশ মূল্য ১০ টাকা। স্কুল/কলেজ শিক্ষার্থী ও সংবাদকর্মীদের বিনা মূল্যে প্রবেশ সুবিধা।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.