রমজান উপলক্ষে হোপ’ ৮৭ এর মাস্ক এবং ইফতার বিতরণ

সিনিউজ ডেস্ক: রমজানে ১লা মে ২০২১ তারিখে হোপ’ ৮৭ এর জুরাইনের মিলন হোপ নাইট স্কুলে যথাযথ নিয়ম কানুন মেনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মাস্ক ও ইফতার আয়োজন করা হয়। এই উদ্যোগের মহৎ কারণ হলো সাধারণ জনগণের মধ্যে সামাজিক সচেতনতা তৈরি এবং সঠিক সামাজিক দূরত্ব বজায় রেখে এই করোনা মহামারীতেও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কিছু করা সম্ভব।

 

মো. রেজাউল করিম, হোপ’ ৮৭, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, এই আয়োজন করেন বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য যার ফলে তাদের মধ্যে স্বাস্থ্যসচেতনতা এবং পরিচ্ছন্নতার গুণাগুণবোধ বৃদ্ধি পায়। তিনি সবার উদেশ্যে বলেন, “হোপ’ ৮৭ আমাদের সমাজের প্রতিটি বঞ্চিত শিশুর নিরাপত্তার প্রতিনিধিত্ব করে যারা অন্যান্য শিশুদের মতো একটি সাধারণ জীবন অর্জনের স্বপ্ন দেখে”। তিনি আমাদের সমাজের অন্যান্য সক্ষম ব্যক্তিদেরও আমাদের চারপাশের সুবিধাবঞ্চিত ব্যক্তিদের জন্য এ জাতীয় কাজ করতে এগিয়ে আসার আহবান জানান।

 

হোপ ‘৮৭, বিশ্বব্যাপী যুব কর্মসংস্থান এবং যুব প্রশিক্ষণ প্রকল্পগুলির সহায়তার জন্য একটি অস্ট্রিয়ান অলাভজনক উদ্যোগ। HOPE এর পূর্ণরুপ দাঁড়ায় Hundreds of Original Projects for Employment । এটি ১৯৮৭ সালে ইউএন জেনারেল অ্যাসেম্বলির প্রস্তাব এবং ১৯৮৫ সালের ইউএন যুব বর্ষের সুপারিশ অনুসরণ করে প্রতিষ্ঠিত লাভ করেছিলো।

 

এই ইফতার আয়োজনে উপস্থিত ছিলেন তামজীদ রহমান (বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর) এবং ইউল্যাব মিডিয়া ক্লাবের সদস্যবৃন্দ

 

 

Please Share This Post.