রমজানেও জিপি কর্মীদের সাত দফা দাবির কর্মসূচি অব্যাহত

চাকুরির নিশ্চয়তা, যৌক্তিক ও নায্যতা ভিত্তিক বেতন বৃদ্ধির দাবীসহ ৭ দফা দাবীতে সোমবার ৩৫তম দিনের মত রমজান মাসেও জিপি এমপ্লয়ীরা তাদের হেড অফিস জিপি হাউসে শান্তিপূর্ন মানববন্ধন কর্মসূচি পালন করেছে। প্রথম থেকেই জিপিপিসি ও গ্রামীনফোন এ্যমপ্লয়ীজ ইউনিয়ন সাধারন কর্মীদের এই শান্তিপূর্ন কর্মসূচীর সাথে একাত্বতা প্রকাশ করে আসছে।

গ্রামীনফোনের ব্যাবস্থাপনা কর্তৃপক্ষের প্রস্তাবিত ইনক্রিমেণ্ট ও  জিপিপিসি সেক্রেটারীকে ষড়যন্ত্রমূলক ডিসমিসাল এর সিদ্ধান্তকে প্রত্যাখান করে গ্রামীনফোনের সাধারন এমপ্লয়ীরা ১৬ এপ্রিল থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসুচী গ্রহন করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ জিপিএমপ্লয়ীরা তাদের হেড অফিস জিপি হাউজ লেভেল ২ব্রিজ এরিয়াসহ সারা দেশের গ্রামীনফোনের সকল কার্যালয়ে শ্লোগানসহ প্রতিবাদ ও শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসুচী পালন করে।  গ্রামীনফোনের সাধারণ কর্মীরা তাদের ন্যায্য দাবী না মানা পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচী চালিয়ে যাবার প্রত্যয় ব্যাক্ত করে।

উল্লেখ, কর্মীদের পরিশ্রমের কারনেই আজ বাংলাদেশের অন্যতম কর্পোরেট হাউজ গ্রামীনফোন ২০১৭ সালে  রেকর্ড  পরিমান রাজস্ব এবং মুনাফা করেছে। কিন্তু  বেতন বৃদ্ধির ঘোষনার সাথে তাদের আইনগত অধিকার কোম্পানীর মুনাফায় কর্মচারীদের পাওনার অংশ এবংপারফরমেন্স বোনাসের অংশও এই হিসাবের সাথে সংযুক্ত করায় সাধারন এমপ্লয়ীদেন মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। এবং তারই ফলশ্রুতিতে সাধারন এমপ্লয়ীরা লাগাতার কর্মসূচীর ডাক দিয়েছে এবং দাবী আদায় না হওয়া পর্যন্ত তাদের শান্তিপূর্ন কর্মসূচী চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছে।

গ্রামীনফোন এমপ্লয়ীজ ইউনিয়ন (জিপিইইউ) তাদের ৭ দফা দাবির অংশ হিসাবে এই ধারাবাহিক শান্তিপূর্ণ কর্মসূচীতে একাত্ম ঘোষনা করে।

সিনিউজভয়েস//ডেস্ক/


Please Share This Post.