রবি-দৃষ্টি বিতর্ক প্রতিযোগিতায় অনুষ্ঠিত

বন্দর নগরী চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে সম্প্রতি আয়োজিত রবি-দৃষ্টি বির্তক প্রতিযোগিতা-২০১৬’র চ্যাম্পিয়ন হয়েছে নগরীর ইস্পাহানী পাবলিক স্কুল। দৃষ্টি চট্টগ্রাম আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় গত ১০ বছর ধরে পৃষ্ঠপোষকতা করে আসছে মোবাইল ফোন অপারেটর রবি।

চট্টগ্রাম, কক্সবাজার ও রাঙামাটির ৫৮টি স্কুলের অংশগ্রহণে এ প্রতিযোগিতায় রানার্স-আপ হয় সিলভার বেলস গার্লস হাই স্কুল এবং শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় স্কুলটির বির্তাকিক ফারদিন মুসফিরাদ জাইমা।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ওয়াশিকা আয়েশা খান।

তিনি বলেন, “আজকের এই তরুণ প্রজন্মই আগামী দিনের বাংলাদেশ পরিচালনার দায়িত্ব নেবে। সমৃদ্ধ আগামীর জন্য তরুণ প্রজন্মকে অবশ্যই যুক্তি দিয়ে চিন্তা করতে হবে। আর ‘দৃষ্টি’ তরুণ প্রজন্মকে যুক্তিবাদী করার চেষ্টা করছে। একজন যুক্তিবাদী তরুণকে সহজে ভুল পথে নেয়া যায় না।”

বিশেষ অতিথির বক্তব্যে রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, “সুযোগ্য নেতা হতে হলে ভালো বলতে জানতে হবে এবং একই সঙ্গে সুচিন্তার অধিকারী হতে হবে। নেতৃত্ব তৈরির কারখানা ‘দৃষ্টি’র ইতিবাচক সামাজিক পরিবর্তনের সহযাত্রী হতে পেরে রবি গর্বিত। ভবিষ্যতেও রবি’র এ ধরনের সহযোগিতা অব্যহত থাকবে।”

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বির্তক প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিত চৌধুরী, রবির ক্লাস্টার মার্কেট ডিরেক্টর নাজির আহমেদ, শানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.