রবি-টেন মিনিট স্কুলে এডুকেশনাল ব্লগ

দেশব্যাপী শিক্ষার্থীদের জন্য প্রথাগত শিক্ষা গ্রহণের পাশাপাশি সহায়ক হয়ে উঠেছে দেশের বৃহত্তম অনলাইন স্কুল ‘রবি-টেন মিনিট স্কুল’র (িি.ি১০সরহঁঃবংপযড়ড়ষ.পড়স) এডুকেশনাল ব্লগ। পাঠ্যবই-ভিত্তিক শিক্ষা পদ্ধতির পাশাপাশি বাস্তব-ভিত্তিক শিক্ষার উপর জোর দেয়াই হলো এ সম্পূরক শিক্ষার মূল উদেশ্য।

এখন পর্যন্ত সাড়ে ৩শ’টিরও বেশি এডুকেশনাল ব্লগ প্রকাশ করা হয়েছে এবং ব্লগগুলো প্রতি মাসে গড়ে সাড়ে ৩ লাখ বার পড়ছেন ফলোয়াররা। পাশাপাশি শিক্ষার্থীদের জন্য ভিডিও-ভিত্তিক এডুকেশনাল ব্লগ চালু করেছে রবি-টেন মিনিট স্কুল। গুরুত্বপূর্ণ ও বারবার পড়া নিবন্ধগুলো ভিডিও আকারে ইউটিউব চ্যানেলে (যঃঃঢ়ং://িি.িুড়ঁঃঁনব.পড়স/পযধহহবষ/টঈঈঁঅংটক৯ঞঙঘন০৮ঞঞ০ঢয৯চুছ) আপলোড করা হয়েছে যাতে শিক্ষার্থীরা সহজেই দেখতে পারেন।

ব্লগে প্রণোদনামূলক পরামর্শ থেকে শুরু করে দক্ষতার উন্নয়ন, পাঠ্যসূচি বিষয়ক নিবন্ধ থেকে শুরু করে কলেজ ও বিশ্ববিদ্যালয় ভর্তি এবং চাকুরী বিষয়ক পরামর্শ রয়েছে। এতে শিক্ষা সহায়ক, ব্যক্তিত্ব গঠন, শিক্ষার্থী ও চাকুরীপ্রার্থীদের উদ্বেগ কমানোর জন্য থাকে নানা পরামর্শ।

ডিজিটাল উদ্ভাবনের এই যুগে রবি-টেন মিনিট স্কুল ই-লার্নিং’র মাধ্যমে সব সামাজিক-অর্থনৈতিক প্রেক্ষাপটের শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা গ্রহণের সুযোগ তৈরি করেছে। উন্নয়নের বিভিন্ন সূচকে এগিয়ে যাচ্ছে দেশ এবং দ্রুত বিকাশমান ডিজিটাল অর্থনীতির জন্য মানবসম্পদ তৈরির একটি মাধ্যম হিসেবে কাজ করছে এই এমএডুকেশন প্লাটফর্মটি।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.