রবি ও মাস্টারকার্ড’র মধ্যে চুক্তি

 

ডিজিটাল ক্ষেত্রে উভয় কোম্পানি সম্ভবনার নতুন পথ তৈরি করতে সম্প্রতি একটি কৌশলগত চুক্তি সই করেছে রবি ও মাস্টারকার্ড।
রাজধানীর রবি’র কর্পোরেট অফিসে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং মাস্টারকার্ড’র কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিটি সই করেন।

এসময় রবি’র চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, এম-মানি’র ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান এবং মাস্টারকার্ড’র ডিরেক্টর জাকিয়া সুলতানা লাবণী উপস্থিত ছিলেন।

বৈশ্বিক মূল্য পরিশোধ শিল্পে মাস্টারকার্ড একটি অন্যতম প্রযুক্তি কোম্পানি। বিশ্বের ২১০টির বেশি দেশ ও অঞ্চলে দ্রুত ও নিশ্চিত উপায়ে মূল্য পরিশোধ সেবা প্রদান করতে ভোক্তা, আর্থিক প্রতিষ্ঠান, ব্যবসায়ী, সরকারী ও ব্যবসা প্রতিষ্ঠানকে সংযুক্ত করে কোম্পানিটি। মাস্টারকার্ডের পণ্য ও সেবা দৈনন্দিন বাণিজ্যিক কর্মকাণ্ড যেমন: কেনাকাটা, ভ্রমণ, ব্যবসা ও আর্থিক লেনদেনের বিষয়টিকে আরো সহজ, নিরাপদ ও কার্যকর করে তুলেছে।

এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি আজিয়াটা গ্রুপ বারহাদের (মালয়েশিয়া) একটি কোম্পানি হচ্ছে রবি আজিয়াটা লিমিটেড (রবি)। রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক  পথিকৃতের ভূমিকা পালন এবং দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের হাতের নাগালে মোবাইল নেটওয়ার্ক পৌঁছে দেয়ার জন্য ব্যাপকভাবে বিনিয়োগ করেছে।

-সিনিউজভয়েস/জিডিটি/২৮এপি/২০১৯

Please Share This Post.