রবি ও ব্যাংক এশিয়ার বিশেষ মাইক্রো-মার্চেন্ট উদ্যোগ

দেশে আর্থিক অন্তর্ভূক্তির অগ্রগতিকে আরো বেগবান করতে সল্প -পুঁজির ব্যবসায়ীদের মাধ্যমে ব্যাংকিং সুবিধা পৌঁছে দেয়ার উদ্যোগ হাতে নিয়েছে রবি ও ব্যাংক এশিয়া। এ উদ্যোগের আওতায় কক্সবাজারের চকোরিয়ায় একটি পাইলট প্রকল্প শুরু করবে তারা। পরবর্তীতে এ উদ্যোগ সারা দেশে ছড়িয়ে দেয়া হবে।

পাইলট প্রকল্পের আওতায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুবিধাভোগী,যেমন- বিধবা, বয়ষ্ক ব্যক্তি, বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা ব্যংক এশিয়ার মাধ্যমে নির্দিষ্ট রবি রিটেইল পয়েন্ট থেকে তাদের নির্ধারিত ভাতা তুলতে পারবেন।

পাইলট প্রকল্প শেষে ব্যাংক এশিয়ার মাইক্রো-মার্চেন্ট স্কিমের আওতায় এর গ্রাহকরা নির্দিষ্ট রবি রিটেইল পয়েন্ট থেকে তাদের ব্যাংকের হিসাব থেকে টাকা তোলার সুবিধা উপভোগ করতে পারবেন। জুলাইয়ের মাঝামাঝি পাইলট প্রকল্পটি শুরু হবে।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মো: আরফান আলী কেক কেটে এই উদ্যোগটি উদযাপন করেন।

এসময় রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, ডিজিটাল সার্ভিসেসের এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, ডিজিটাল সার্ভিসেসের জেনারেল ম্যানেজার এএম সাখাওয়াত হোসেন এবং ডিজিটাল সার্ভিসেসের জেনারেল ম্যানেজার ওমর ফারুক ইবনে হাসান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার এসইভিপি অ্যান্ড হেড অব চ্যানেল ব্যাংকিং সরদার আখতার হামিদ, ইভিপি অ্যান্ড হেড অব ব্রাঞ্চ মো: আব্দুল লতিফ, এসভিপি অ্যান্ড হেড অব ব্রাঞ্চ মো: আজিজুল হক খান এবং ভিপি অ্যান্ড হেড অব এজেন্ট ব্যাংকিং মো: আহসান উল আলম।

 

-সিনিউজভয়েসডেক্স/৯জুন/২০১৯

 

Please Share This Post.