রবির বিজয় দিবস উদযাপন

সালের স্বাধীনতা যুদ্ধের এক গৌরবময় প্রতীক ‘অপরাজেয় বাংলা’ নিয়ে একটি বিশেষ ভিডিও তৈরি করেছে অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। এ বছর বিজয় দিবস উদযাপন করতে ‘বিজয় দিবস ২০১৮’ ক্যাম্পেইনের অংশ হিসেবে সম্প্রতি ভিডিওটি প্রকাশ করেছে অপারেটরটি।

ভিডিওটি দেশের সর্বস্তরের জনসাধারণের সম্মিলিত শক্তিকে উপস্থাপন করেছে। জনসাধারণের এই সম্মিলিত শক্তিই ১৯৭১ সালে পাকিস্তানি সামরিক বাহিনীর কাছ থেকে বিজয় ছিনিয়ে আনে। সাধারণ মানুষের জ্বলে ওঠার সেই অপার শক্তির প্রতিই আস্থা রবি’র।

ভাস্কর সৈয়দ আব্দুল্লাহ খালিদের ‘অপরাজেয় বাংলা’য় তিনটি চরিত্র চিত্রায়িত হয়েছে। ভাস্কর্যটির মাঝখানে কাঁধে রাইফেল ঝোলানো একজন কৃষক যার হাতে রয়েছে একটি গ্রেনেড যা বাংলাদেশের সাধারণ মানুষের প্রতিচ্ছবি। তার বামপাশে রয়েছে প্রাথমিক চিকিৎসার বাক্স হাতে একজন সেবিকা এবং ডানপাশে তারুণ্যের প্রতিনিধিত্বকারী একজন শিক্ষার্থী।

সম্প্রতি রবীন্দ্র সরোবরে ভাস্কর্যটির একটি অনুরূপ অবয়ব তৈরি করে অপরাজেয় বাংলার অদম্য এই শক্তিকে উদযাপন করেছে রবি।

এ সময় সর্বস্তরের মানুষ অনুষ্ঠানে অংশ নেন এবং জনপ্রিয় সঙ্গীত শিল্পী মাকসুদ, এলিটা, মিনার ও পড়সি’র সাথে কণ্ঠ মিলিয়ে গেয়ে উঠেন ‘পূর্ব দিগন্তে’ গানটি।

ক্যাম্পেইনটির মূল উদ্দেশ্য দেশের বিখ্যাত এই ভাস্কর্যগুলো সম্পর্কে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং এর অন্তর্নিহিত অর্থ বুঝতে সহায়তা করা।

-সিনিউজভয়েস

Please Share This Post.