রবির প্রথম বাংলাদেশী সিইও হচ্ছেন মাহতাব উদ্দিন আহমেদ

সেলফোন অপারেটর রবি আজিয়াটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিওই) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন মাহতাব উদ্দিন আহমেদ। আগামী নভেম্বরে প্রথম বাংলাদেশী হিসেবে এ দায়িত্ব গ্রহণ করবেন তিনি। অগ্রগতির ধারা অব্যাহত রাখতে ও মেধাবীদের যোগ্য মর্যাদা নিশ্চিত করতে নেয়া পদক্ষেপের অংশ হিসেবে প্রতিষ্ঠানের শীর্ষ পদে এ নিয়োগ দেয়া হয়েছে বলে রবি আজিয়াটা সূত্রে জানা গেছে।

রবির বর্তমান সিইও এবং এমডি সুপুন বীরাসিংহে শ্রীলংকার ডায়ালগ আজিয়াটা পিএলসির (ডায়ালগ) সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন। সুপুন ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ডায়ালগের সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। ডায়ালগের বর্তমান সিইওর দায়িত্বে রয়েছেন গ্রুপ সিইও ড. হানস বিজয়সুরিয়া।

মাহতাব বর্তমানে বিশেষ দায়িত্বে আজিয়াটা গ্রুপে কর্মরত আছেন। তিনি আগামী ১ সেপ্টেম্বর থেকে ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে যোগ দিয়ে সিইও হিসেবে দায়িত্ব গ্রহণের প্রস্তুতি নেবেন। আজিয়াটা গ্রুপ পরিচালিত একসেলারেটেড লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে গত কয়েক বছরের পরিকল্পনার আওতায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজিয়াটা গ্রুপ বারহাদে যোগ দেয়ার আগে মাহতাব ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত রবি আজিয়াটা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালে রবিতে চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দিয়ে ২০১৪ সাল পর্যন্ত নিষ্ঠার সাথে তিনি সেই দায়িত্ব পালন করেন। রবিতে যোগ দেয়ার আগে তিনি ১৭ বছর ইউনিলিভারের বিজনেস অ্যান্ড ফিন্যান্সের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছেন। সেসময় ইউনিলিভার পাকিস্তান, ইউনিলিভার আরব ও ইউনিলিভার বাংলাদেশের ফিন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

মাহতাব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকত্তোর ডিগ্রি অর্জন করেছেন। তিনি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ’র (সিএমএবি) ফেলো মেম্বার (এফসিএমএ), চার্টার্ড ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস’র (সিআইএমএ, ইউকে) এফসিএমএ ও সিজিএমএ। হারভার্ড বিজনেস স্কুলেরও শিক্ষার্থী ছিলেন (এএমপি ১৯০) তিনি।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.