রবি’র কর্মকর্তাদের জন্য ডিজিটাল লার্নিং ক্যাম্পেইন

ডিজিটাল প্লাটফরমের মাধ্যমে কর্মকর্তাদের নিজস্ব উদ্যোগে পেশাগত দক্ষতা উন্নয়ন ও জ্ঞানার্জনের লক্ষ্যে সম্প্রতি ডিজিটাল লার্নিং ক্যাম্পেইন ‘কিপ আপ’ চালু করেছে রবি। ক্যাম্পেইনের আওতায় ‘Lynda.com’ থেকে বিভিন্ন ভিডিও কন্টেন্টের মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করার সুযোগ পাবেন রবি কর্মকর্তরা।

পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানি হওয়ার লক্ষ্যে নেয়া বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে রবিতেই প্রথম এই ক্যাম্পেইনটি চালু করল অপারেটরটির মূল কোম্পানি আজিয়াটা।

রবি কর্পোরেট অফিসে এক উৎসবমুখর পরিবেশে কোম্পানির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ ক্যাম্পেইনটির উদ্বোধন করেন। এ সময় নিজ নিজ পেশাগত উন্নয়নে এই প্লাটফমরমটি কাজে লাগানোর আহ্বান জানান তিনি। এছাড়া ডিজিটার যুগের সঙ্গে তাল মিলিয়ে ‘চলতে চলতে শেখার’ ওপর গুরুত্বারোপ করেন সিসিপিও।

রবি’র ট্যালেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট’র ভাইস প্রেসিডেন্ট শারমিন সুলতানের টিম ক্যাম্পোইনটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন। #KeepUp ক্যাম্পেইনের আওতায় আনুষ্ঠানিকভাবে বিশ্বের অন্যতম ডিজিটাল লার্নিং প্লাটফরম ‘Lynda.com’ টি চালু করল রবি। ডিজিটাল প্লাটফরমের প্রতি রবি’র একান্ত আগ্রহের দিকে লক্ষ্য রেখে অপারেটরটির মূল কোম্পানি আজিয়াটা ক্যাম্পেইনটি চালু করার জন্য রবিকেই বেছে নিয়েছে।

Lynda.com’র মাধ্যমে রবি’র কর্মীরা তাদের পেশাগত দক্ষতা উন্নয়নের সুযোগ পাবেন। এছাড়া পেশাগত উন্নয়নের পাশাপাশি কর্মকর্তারা তাদের ব্যক্তিগত পছন্দের বিষয়গুলো সম্পর্কেও জানতে পারবেন। এটি সত্যিকার অর্থেই একজনকে তার সুবিধামতো যে কোন সময় যে কোন স্থানে শেখার সুযোগ করে দিয়েছে।

কোম্পানির সাংগঠনিক উন্নয়নের ক্ষেত্রে Lynda.com’র উদ্বোধন এক নতুন অধ্যায় যোগ করল। প্রশিক্ষণের বদলে কর্মকর্তাদের দক্ষতা উন্নয়নে এই যুগোপযোগী পদক্ষেপটি গ্রহণ করেছে রবি। এর মাধ্যমে রবি কর্মকর্তাদের নিজেদের দক্ষতা বৃদ্ধি ও জ্ঞানার্জনের ক্ষেত্রে তাদের ব্যক্তিগত উদ্যোগকে উৎসাহিত করছে।

Lynda.com’- LinkedIn’র একটি প্লাটফরম, যার আওতায় রয়েছে বিভিন্ন বিষয়ের ওপর বিস্তৃত শিক্ষা উপকরণ। ভিডিও-ভিত্তিক এই ডিজিটাল লার্নিং প্লাটফরমটিতে ডিজিটাল প্রযুক্তি বা নেতৃত্ব অর্জনের কৌশল থেকে শুরুর করে ফটোগ্রাফি শেখার কলাকৌশলসহ ৭ হাজারের বেশি কোর্স রয়েছে। নির্দিষ্ট বিষয়ে বৈশ্বিক জ্ঞান ও অভিজ্ঞতাসম্পন্ন প্রশিক্ষকরাই এই কোর্সগুলো সাজিয়েছেন যা ভিডিও ফরম্যাটে দেয়া আছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.