রপ্তানি বাড়াতে বেসিস সফটএক্সপোতে বিটুবি সেশন

সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবার রপ্তানি বাড়াতে এবারের বেসিস সফটএক্সপোতে আন্তর্জাতিক বিজনেস টু বিজনেস (বিটুবি) ম্যাচমেকিংয়ের আয়োজন করা হচ্ছে। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন আগামী ১-৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী বেসিস সফটএক্সপো। প্রদর্শনীর প্রথমদিন বিকাল ৩টা থেকে এই বিটুবি ম্যাচমেকিং অনুষ্ঠিত হবে।

নেদারল্যান্ড, ডেনমার্কসহ বিভিন্ন দেশের অন্তত ১০টি কোম্পানি বাংলাদেশের অর্ধশতাধিক সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর কোম্পানির সঙ্গে আলাদা বৈঠকে মিলিত হবেন। এর মাধ্যমে তারা একে অন্যের সঙ্গে আগামীতে ব্যবসায় উন্নয়নে পদক্ষেপ নিতে পারবেন। বেসিসের আগের বিটুবির অভিজ্ঞতা থেকে ধারণা করা হচ্ছে এবারের বিটুবির মাধ্যমে বাংলাদেশি কোম্পানিগুলো বেশ কিছু আন্তর্জাতিক কোম্পানির সঙ্গে ব্যবসায়ের সুযোগ পাবে।

‘ফিউচার ইন মোশন’ স্লোগান নিয়ে এ মেলার আয়োজন করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। আগ্রহী যে কেউ অনুষ্ঠানস্থলে কিংবা অনলাইনে (http://softexpo.com.bd/visitor/registration) নিবন্ধন করে প্রদর্শনীতে অংশগ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য, বিগত যেকোনো সফটএক্সপোর তুলনায় বর্ধিত পরিসরে ও নানা আয়োজনে বেসিস সফটএক্সপো ২০১৭ অনুষ্ঠিত হবে। বেসিসের সদস্য প্রতিষ্ঠানসহ দেড় শতাধিক প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশ নিচ্ছে। এছাড়া অতিথি হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীবর্গ, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রতিনিধিবৃন্দসহ অন্তত ৫ লাখ দর্শনার্থী উপস্থিত হবে বলে ধারণা করা হচ্ছে।

এবারের আয়োজনে অন্তত ২০টি সেমিনার, ১০টি টেকনিক্যাল সেশন, টেক উইমেন কনফারেন্স, ডেভেলপার কনফারেন্স, আইটি জব ফেয়ার, শিশুদের জন্য কোডিংসহ অনেকগুলো বড় আয়োজন থাকছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.