যোগাযোগের নতুন অ্যাপস ‘ফ্ল্যাশট্যাগ’

বাংলাদেশে এলো সামাজিক যোগাযোগ মাধ্যমের নতুন মোবাইল অ্যাপস ‘ফ্ল্যাশট্যাগ’। অ্যাপসের মাধ্যমে আপনি চাইলেই আপনার সাথে সংযুক্ত সকল বন্ধুদের মতামত নিতে পারবেন অতি সহজেই। প্রয়োজনীয় কাজে মানুষের কোন কিছু বা জিনিষ নিয়ে সিদ্ধান্থীনতায় ভুগলে তার জন্য ফ্ল্যাশট্যাগ কাজ করবে একটি অন্যতম মাধ্যম হিসেবে। ‘ফ্ল্যাশট্যাগ’ ব্যবহারকারী তার নিজের পছন্দের তালিকায় থাকা এক বা একাধিক ছবি প্রকাশ করে সে তার বন্ধুদের মতামত নিতে পারবে অতি সহজেই।

সম্প্রতি ঢাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমের এই অ্যাপসটির অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফ্ল্যাশট্যাগ’র প্রতিষ্ঠাতা ও সিইও বিনয় চেরিয়ান, বিএমজে প্রোডাকশন হাউজের ব্যবস্থাপনা পরিচালক ড.জাকির হোসাইন, হোয়াইট ব্যালেন্স এর কর্ণধার এস এম সালাহ উদ্দীন, আর এফ এল প্লাস্টিকস এর হেড অব মার্কেটিং আরাফাতুর রহমান আরাফাত, ভারটেক্স গ্রুপের জি এম মার্কেটিং আহম্মেদ হাসান।

এই সময় হাসানুল হক ইনু বলেন- ‘কিছু দিন পূর্বেই আমাদের এই যুগকে বর্তমান আধুনিক যুগ বলা হত কিন্তু এখন আমরা বর্তমান আধুনিক যুগ বলি না। আমরা এখন বলি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ। কারন তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে যোগাযোগের ক্ষেত্রেও অনেক বেশি সাফল্য অর্জন হয়েছে। একটা বিশেষ সময় ছিল যখন মানুষ পায়ে হেটে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতো। তারপর ধিরে ধিরে বিজ্ঞানের উৎকর্ষ শক্তির ফলে সেই সমস্যার সমাধান হয়েছে কিন্তু তথ্য আদান-প্রদানের ক্ষেত্রে খুব বেশি উন্নয়ন সাধিত হয় নি। তবে আধুনিক যুগে ইন্টারনেট আবিষ্কারের পর থেকে শুরু হয়েছে আধুনিক তথ্য ও যোগাযোগ এর বিশেষ একটি মাধ্যম,যার মাধ্যমে যোগাযোগ কে করেছে সহজ থেকে আরও সহজ। যোগাযোগের এমন সহজ মাধ্যমের ফলে পুরো বিশ্বটা যেন এক হয়ে গেছে।

তিনি অারো বলেন, ফ্ল্যাশট্যাগ নামক এই নতুন মোবাইল অ্যাপসের মাধ্যমে আপনারা সহজেই আপনার বন্ধু বান্ধব সহ অনেকের মতামত নিতে পারবেন খুব সহজেই। এক্ষেত্রে এ নতুন মোবাইল এ্যাপসটি আমাদের দেশে যোগাযোগের ক্ষেত্রে নতুন এক মাত্রা যোগ করবে বলে আমার বিশ্বাস।’

বিনামূল্যে ফ্ল্যাশট্যাগ এর মোবাইল অ্যাপস ডাউনলোড লিংক-
প্লে-ষ্টোর লিঙ্ক- https://play.google.com/store/apps/details?id=com.flashtag&hl=en

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.