যুক্তরাষ্ট্রে আইটিডব্লিউ প্রদর্শনীতে রিভ সিস্টেমসের নতুন প্রযুক্তি

প্রযুক্তিখাতে সমুন্নত বাংলাদেশের সঙ্গে বাড়ছে আইটি বিশ্বের যোগসূত্র। ইন্টারন্যাশনাল টেলিকমস উইক (আইটিডব্লিউ) এর ২০১৬ আসরে স্বউদ্ভাবিত নতুন প্রযুক্তিপণ্য প্রদর্শন করে চমক সৃষ্টি করেছে বাংলাদেশী বহুজাতিক প্রতিষ্ঠান রিভ সিস্টেমস

৮-১১ মে যুক্তরাষ্ট্রের শিকাগোতে অনুষ্ঠিত আন্তর্জাতিক টেলিযোগাযোগ খাতের অন্যতম বৃহৎ এই প্রদর্শনীতে টানা ষষ্ঠবারের অংশগ্রহণে রিভ সিস্টেমস প্রদর্শন করেছে আইটেল আইএম অ্যাপ, আইটেল স্মার্ট কল অ্যাপ ও ওয়েবআরটিসি-সিপ গেটওয়ে।

প্রতিষ্ঠানসূত্রে জানা গেছে, আইপিভিত্তিক যোগাযোগের জন্য অডিও কলের পাশাপাশি আইটেল আইএম অ্যাপে রয়েছে গ্রুপ চ্যাট, ফাইল শেয়ারিং, লোকেশন শেয়ারিং ও ভিডিও কলের সুবিধা। এছাড়া, আইটেল স্মার্ট কল ব্যবহারে কলিং কার্ড দিয়ে সাশ্রয়ে যে কোনো মোবাইল বা ল্যান্ড লাইনে কথা বলাসহ এসএমএস ও মোবাইল টপ-আপের সুবিধা এবং ওয়েবআরটিসি-সিপ গেটওয়ে ব্যবহার করে সরাসরি ব্রাউজার থেকেই যে কোনো নম্বরে কল করার সুবিধা রয়েছে।

ITW2016-REVE-1

সম্মেলনে দেশীয় ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন রিভ-এর গ্রুপ সিইও এম রেজাউল হাসান, ডিরেক্টর মন্নুজান নার্গিস, রিভ সিস্টেমসের সিইও আজমত ইকবাল, হেড অব গ্লোবাল সেলস রায়হান হোসেন এবং যুক্তরাষ্ট্রের হেড অব রিজিওনাল সেলস মাইকেল হেন্ডারসন।

আইটিডব্লিউ-তে অংশগ্রহণ প্রসঙ্গে রিভ সিস্টেমসের গ্রুপ সিইও এম রেজাউল হাসান বলেন, ‘আইপিভিত্তিক যোগাযোগ সহজ ও সাশ্রয়ী করার পাশাপাশি রিভের এসব নতুন পণ্য ও সেবা টেলিকমিউনিকেশন খাতেও নতুন মাত্রা যোগ করবে।’

এছাড়াও, প্রযুক্তি বিশ্বের সমান্তরালে এগিয়ে যেতে নিজেদের পণ্যে বাংলাদেশকে ব্র্যান্ডিং করার এই ধারা রিভ সিস্টেমস বরাবরের মতোই অব্যাহত রাখবে বলেও জানান রিভ গ্রুপের উদ্যোক্তা এম রেজাউল হাসান।

রিভ সিস্টেমস বর্তমানে সেবা দিচ্ছে ৭৮টি দেশের ২৬০০’র বেশি টেলিকম সার্ভিস প্রোভাইডারকে। বাংলাদেশী এ বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় সিঙ্গাপুরে এবং গবেষণা ও উনয়ন কেন্দ্র বাংলাদেশ ও ভারতে। এছাড়াও রিভ-এর উপস্থিতি রয়েছে রাশিয়া, যুক্তরাষ্ট্র, হংকং, কেনিয়া, লেবানন ও যুক্তরাজ্যে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.